আন্তর্জাতিক আন্ত:বিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব শুরু

2015_06_23_08_25_01_kxxgDLiVWDLB9FKPuhH1WOk2vd2tIu_originalঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে আজ ২২ এপ্রিল রাজধানীর ধানমন্ডিস্থ অলিয়াঁস ফ্রঁসেজে শুরু হয়েছে International Inter University Short Film Festival চলচ্চিত্র উৎসবের অষ্টম আসরের প্রদর্শনী। এটি ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের অন্যতম নিয়মিত আয়োজনগুলোর একটি।

 

এবারের আসরে বাংলাদেশসহ এশিয়া, ইউরোপ, উত্তর ও দক্ষিণ আমেরিকা এবং আফ্রিকার ৬৭ টি দেশের ৫৬২টি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৭৬৮টি চলচ্চিত্র জমা পড়েছে, যার মধ্যে থেকে বাছাইকৃত সেরা ৮৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে ।

 

আজ অনুষ্ঠানের প্রথম দিনে অলিয়াঁস ফ্রঁসেজে বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টা, এই দুই সেশনে ১৫টি করে সর্বমোট ৩০টি স্বল্পদৈর্ঘ্য  চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে। আগামীকাল ১৮ এপ্রিল একই সময়সূচী অনুসারে অলিয়াঁস ফ্রঁসেজে চলচ্চিত্র প্রদর্শিত হবে।

 

Post MIddle

এছাড়াও আগামী ২৪ ও ২৫ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের মিলনায়তনে (১১টা, ৩টা, ৬টা) চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। গত ১৭ ও ১৮ এপ্রিল চট্টগ্রাম অলিয়াঁস ফ্রঁসেজে মোট  ৬০টি চলচ্চিত্র প্রদর্শিত হয়।

 

এই চলচ্চিত্র উৎসবের সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির নির্মাতাকে দেওয়া হবে ‘জহির রায়হান বেস্ট শর্টস’ অ্যাওয়ার্ড। দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভকারীরাও পাবেন পুরস্কার। আসরের সম্মানিত জুরি বোর্ডে ছিলেন অধ্যাপক মইনুদ্দীন খালেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এর সাবেক সভাপতি রাশেদুল হাফিজ, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এর সাবেক সাধারণ সম্পাদক বিপ্লব মোস্তাফিজ এবং বিশিষ্ট বিজ্ঞাপননির্মাতা হাফিজুর রহমান টিটো। ‘প্যানারোমা’ ও ‘কম্পিটিশন’ এই দুই বিভাগে চলচ্চিত্র বাছাই করা হয়ে থাকে।

 

অনুষ্ঠানের শেষ দিন ২৫ এপ্রিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের মিলনায়তনে উৎসবের পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হবে।

 

 

পছন্দের আরো পোস্ট