সাদার্নে দু’দিনব্যাপী ১৬তম উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত

16th entrep fairটেকসই উন্নয়নের জন্য সোশ্যাল এন্টারপ্রাইজ” এই প্রতিপ্রাদ্যকে সামনে রেখে সাদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো দুই দিনব্যাপী ১৬তম উদ্যোক্তা উন্নয়ন মেলা ও ব্যবসা পরিকল্পনা প্রতিযোগিতা’। জাতিসংঘের একাডেমি ইমপেক্টের অংশ ও অনুপ্রেরণায় ১২-১৩ এপ্রিল,২০১৬ এই উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়। এতে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

 

আরও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ,ন.ম আব্দুল মোক্তাদীর সাদার্ন সাবেক উপাচার্য প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী,ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. ইসরাত জাহান, সহযোগী অধ্যাপক কাজী নাজমুল হুদা, প্রতিযোগিতার বিচারক প্রমোশন মিডিয়া এ্যান্ড কমিউনিশনের ইনচার্জ ও মমতার উপ-পরিচালক তওহীদ আহম প্রমুখ।

 

বক্তারা বলেন, এই ধরনের আয়োজনের মধ্যদিয়ে শিক্ষার্থীরা চাকরি নেয়ার মানসিতা থেকে বেরিয়ে এসে চাকরি দেয়ার মানসিকতা অর্জনে সক্ষম হবে। উপজেলা ভিত্তিক আইডিয়াটা কাজে লাগাতে পারলে তৃণমূল পর্যন্ত ব্যবসার প্রসার ঘটানো সম্ভব তাতে শহর থেকে কর্মস্থানের চাপ কমে যাবে।

 

Post MIddle

মেলার প্রধান সমন্বয়কারী ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগি অধ্যাপক নাজমুল হুদা বলেন, মূলত ব্যবসার প্রসার ও তরুণ উদ্যোক্তা তৈরির লক্ষ্যে সাদার্ন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগ প্রতি সেমিস্টারে এ মেলার আয়োজন করে থাকে।মেলার সমাপণী দিনে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উৎসাহ দেন ইউনিভার্সিটির উদ্যোক্তা প্রফেসর সরওয়ার জাহান, সাদার্ন ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান মো. লিয়াকত আলী চৌধুরী, সাদার্ন ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য আব্দুস সালাম।

 

এবার মেলায় উপজেলা ভিত্তিক মোট ২৪টি স্টলে শিক্ষার্থীরা তাঁদের নিজেদের আইডিয়া থেকে তৈরিকৃত বিভিন্ন পণ্য সামগ্রী প্রদর্শন করেন। মেলার সমাপণী দিনে চার ক্যাটাগরিতে সেরা স্টলসহ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।#

 

আরএইচ

 

পছন্দের আরো পোস্ট