ইবির বঙ্গবন্ধু পরিষদে ফের নয়া কমিটি

IU PIC

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু পরিষদের আরো একটি নতুন কমিটি গঠন করা হয়েছে।পরিষদের নির্বাচন আয়োজনের লক্ষেই মূলত এই নব কমিটি গঠন করা হয়েছে বলে সূত্র নিশ্চিত করেছে। এর আগে ৭ এপ্রিল কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ ৫১ সদস্য বিশিষ্ট একটি কমিটির অনুমোদন দেয়। অনুমোদিত কমিটি গঠনের পর এবার আরেকটি কমিটি গঠিত হলো। ফলে একই সংগঠনে এখন দুইজন সভাপতি ও দুইজন সাধারণ সম্পাদক।

 

 

শনিবার বিশ্ববিদ্যালয় মমতাজ ভবনে শিক্ষক ক্লাবে বঙ্গবন্ধু পরিষদের একাংশের সাধারণ সভায় উপস্থিত ১২১ সদস্যের মতামতের ভিত্তিতে নব কমটি গঠন করা হয়। নির্বাচন আয়োজনের লক্ষে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমানকে সভাপতি ও ইংরেজী বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মিজানুর রহমানকে সাধারন সম্পাদক পদে মনোনিত করা হয়।

 

Post MIddle

নব কমিটি গঠনের আগে গত ৭ এপ্রিলঅধ্যাপক ড. মাহবুবুর রহমানকে আহ্বায়ক  ও ইংরেজী বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমানকে যুগ্ম আহ্বায়ক  করে আরো একটি কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। আহ্বায়ক  কমিটি গঠনের পর বঙ্গবন্ধু পরিষদের নির্বাচিত কমিটির নেতাকর্মী-সমর্থকরা ক্ষোভে ফুঁসে উঠে। অন্যদিকে নব-কমিটি গঠনের পর পূর্বের কমিটি বিলুপ্ত হয়েছে বলে দাবি করে আহ্বায়ক কমিটির নেতা-সমর্থকরা। এতে পাল্টাপাল্টি অবস্থানের কারণে বঙ্গবন্ধু পরিষদের শিক্ষকদের বিরোধ প্রকাশ্যে রুপ নেয়।

 

এদিকে কমিটি গঠনের পর বেলা শনিবার বেলা দুইটার দিকে বিশ্ববিদ্যালয় শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে নব-কমিটি।এসময় সংবাদ সম্মেলনে ব্যবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিনের পরিচালনায় লিখিত বক্তব্য পাঠ করেন বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ।এতে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু নব-নির্বাচিত সাধারন সম্পাদক অধ্যাপক ড. মিজানুর রহমান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাবেক মহাসচিব অধ্যাপক ড. রাশিদ আসকারী, অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন, অধ্যাপক ড. মেহের আলী, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. ত ম লোকমান হাকিম, অধ্যাপক ড. সাইদুর রহমান, ড. রবিউল ইসলাম প্রমূখ।

 
নব গঠিত কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন-‘বঙ্গবন্ধুর আদর্শকে যারা লালন করেন তাদের সকলকে এক মঞ্চে নিয়ে আসায় আমাদের মূল লক্ষ্য। ঐক্যমতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করার চেষ্টা রয়েছে। আশাকরি, বঙ্গবন্ধুর আদর্শের সকলে ফের ঐক্যবদ্ধ হবে।”

পছন্দের আরো পোস্ট