ইবিতে ক্লাস বর্জনের ঘোষণা

IU LOGOশিক্ষকদের দাবি মেনে না নেয়ায় ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রবিবার থেকে ২২ এপ্রিল পর্যন্ত টানা ক্লাস বর্জন চলবে। শনিবার নির্বাহী কমিটির সভা শেষে এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচী ঘোষণা করে তারা। এদিকে ক্লাস বর্জনের ফলে একাডেমিক কার্যক্রমের উপর নেতিবাচক প্রভাব পড়ার আশংকা করেছেন শিক্ষার্থীরা। এতে অনেকের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

 

শিক্ষক সমিতির অফিস সূত্রে, শিক্ষক সমিতির সাধারণ সভা থেকে প্রস্তাবিত দাবি সমূহ যথাসময়ের মধ্যে বাস্তবায়ন না হওয়ায় তারা ক্লাস বর্জনের কর্মসূচী পালন করবেন। শিক্ষকদের সাথে অসৌজন্যমুলক আচরণের তদন্ত ও দোষীদের বিচার, আপগ্রেডিংয়ের জন্য সময়সীমা কমানোসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বেশ কয়েকটি দাবি জানায় শিক্ষক সমিতি। ৬ এপ্রিল পর্যন্ত সময়সীমা বেধে দেয়ার পরও যথাসময়ে প্রশাসন শিক্ষকদের দাবি পুরণ করতে পারেনি। পরে প্রশাসনের অনুরোধে আরো এক সপ্তাহ সময়বৃদ্ধি করে শিক্ষক সমিতি।

 

Post MIddle

গত ১৩ এপ্রিল বর্ধিত সময়সীমা শেষ হলেও এখন পর্যন্ত প্রশাসন শিক্ষকদের কোন দাবি পুরণের ব্যাপারে কার্যকর ভুমিকা পালন করেনি বলে অভিযোগ উঠেছে। ফলে দাবি আদায় না হওয়ায় শনিবার নির্বাহী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক রবিবার থেকে ২২ এপ্রিল পর্যন্ত সব ধরণের ক্লাস বর্জনের কর্মসূচী ঘোষণা করে সমিতি। ক্লাস বন্ধ থাকলেও পূর্ব ঘোষিত পরীক্ষা সমূহ কর্মসূচীর আওতামুক্ত থাকবে বলে জানা গেছে।

 

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এমতাজ হোসেন বলেন-‘শিক্ষকদের যৌক্তিক দাবি আদায়ের লক্ষে প্রশাসনকে নানা ভাবে অনুরোধ করেছি। প্রশাসন শিক্ষকদের দাবি পুরণের ব্যাপারে এখন পর্যন্ত কোন কার্যকর পদক্ষেপ না নেয়ায় আমরা কর্মসূচী দিতে বাধ্য হয়েছি। ২২ এপ্রিলের মধ্যে দাবি আদায় না হলে শিক্ষক সমিতি ক্লাস-পরীক্ষা সহ একাডেমিক ও প্রশাসনিক সব ধরণের কার্যক্রম থেকে বিরত থাকবে।’

 

 

পছন্দের আরো পোস্ট