মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে বিভিন্ন পদে নিয়োগ

muktijuddho ministryমুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন পদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করতে হবে ২৮ এপ্রিলের মধ্যে।

যেসব পদে নিয়োগ
যেসব পদে লোকবল নিয়োগ করা হবে, সেগুলো হচ্ছে_ ক্যাটালগার পদে একজন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ছয়জন, ডাটা এন্ট্রি অপারেটর পদে দু’জন। ডেসপাস রাইডার পদে দু’জন, ফটোকপি অপারেটর পদে একজন ও অফিস সহায়ক পদে তিনজন।

 

Post MIddle

যোগ্যতা
ক্যাটালগার পদে আবেদনকারীকে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমাসহ স্নাতক ডিগ্রি অথবা এইচএসসি এবং গ্রন্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্স উত্তীর্ণ হতে হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনকরীদের স্নাতক ও কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদনকারীদের অবশ্যই এইচএসসি পাসের সার্টিফিকেট থাকতে হবে। ডেসপাস রাইডার পদের জন্য হতে হবে দশম শ্রেণী পাস এবং থাকতে হবে মোটরসাইকেল চালনার বৈধ লাইসেন্স। ফটোকপি অপারেটর পদে আবেদনকারীকে অবশ্যই এইচএসসি পাস হতে হবে। এ ছাড়া অফিস সহায়ক পদে আবেদনের জন্য থাকতে হবে এসএসসি পাসের যোগ্যতা।

 

বেতন-ভাতা
ক্যাটালগার পদের বেতনক্রম ১১,৩০০-২৭,৩০০ টাকা, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ১০,২০০-২৪,৬৮০ টাকা এবং ডাটা এন্ট্রি অপারেটর ৮,২৫০-২০,০১০ টাকা। এ ছাড়া ডেসপাস রাইডার, ফটোকপি অপারেটর ও অফিস সহায়ক পদের বেতনক্রম হচ্ছে ৮,২৫০-২০,০১০ টাকা।

আবেদনের ঠিকানা ও শেষ তারিখ
আবেদনের শেষ তারিখ ২৮ এপ্রিল। আবেদনপত্র জমাদান ও বিস্তারিত তথ্য জানতে পারেন এই ঠিকানা থেকে- যুগ্ম সচিব [প্রশাসন], মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়, পরিবহন পুল ভবন, সচিবালয় সংযোগ সড়ক, ঢাকা-১০০০।

পছন্দের আরো পোস্ট