জাতীয় বিশ্ববিদ্যালয় কনভোকেশন রেজিস্ট্রেশনের কাজ চলছে

0a775b1a-3ea0-4da4-91bd-8c9c46ffabf1

শুক্রবার(১৫-৪-২০১৬)  বিকেল ৩ টায় কারমাইকেল কলেজ অডিটরিয়ামে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রংপুর বিভাগের সকল কলেজ অধ্যক্ষদের সঙ্গে ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালন ব্যবস্থা ও শিক্ষার মানোন্নয়ন’ বিষয়ে এক মতবিনিময় সভা উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

 

সভাপতির ভাষণে উপাচার্য সকলকে নববর্ষের শুভেচ্ছা জ্ঞাপন করে বলেন, “জাতীয় বিশ্ববিদ্যালয়কে সেশনজট মুক্ত, বিকেন্দ্রিকৃত ও তথ্য-প্রযুক্তি নির্ভর একটি উন্নত, মান সম্মত ও গতিশীল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে বর্তমান প্রশাসন বিগত ৩ বছর ধরে কাজ করে আসছে। ফলে আজ জাতীয় বিশ্ববিদ্যালয় দেশের ৩৮টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রায় সর্বক্ষেত্রে একটি আইটি-নির্ভর বিশ্ববিদ্যালয়। সেশনজট মোকাবেলায় আমরা বিশেষ একাডেমিক প্রোগ্রাম নিয়েছি। দ্রত জাতীয় বিশ্ববিদ্যালয় হবে সেশনজট মুক্ত।

 

Post MIddle

এখন আমাদের সামনে বড় চ্যালেঞ্জ হচ্ছে কলেজ শিক্ষার মানোন্নয়ন। এ জন্য আমরা বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করছি। কলেজসমূহের পারফরমেন্স মান নির্ণয়ে র‌্যাংকিংয়ের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শীঘ্রই এর ফল ঘোষণা করা হবে। এ ছাড়া ২০১৬ সালের নভেম্বর মাসে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম কনভোকেশন অনুষ্ঠানের আমরা সিদ্ধান্ত নিয়েছি। বর্তমানে রেজিস্ট্রেশনের কাজ চলছে। আশা করছি, এটি হবে দেশের মধ্যে সর্ববৃহত্তম ও ব্যতিক্রমধর্মী কনভেনশন। তবে তথ্য-প্রযুক্তি সমৃদ্ধ বিশ্বমানের গ্র্যাজুয়েটস্ তৈরি করতে কলেজকসমূহে শিক্ষার মানোন্নয়নই এখন আমাদের অগ্রাধিকার এবং এ লক্ষ্য অর্জনে সকলকে সর্বশক্তি নিয়োগ করতে হবে।।”

 

 

সভায় বিভিন্ন কলেজের ২২০ জন অধ্যক্ষ অংশগ্রহণ করেন। এঁদের মধ্যে প্রফেসর অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন, অধ্যক্ষ সরোয়ার মানিক, অধ্যক্ষ আবু বকর সিদ্দীক, অধ্যক্ষ রাশেদা খাতুন, অধ্যক্ষ বাবুল আখতার, অধ্যক্ষ আমিনুল ইসলাম, অধ্যক্ষ মোফাজ্জাল হোসেন, অধ্যক্ষ মো. সহিদুর রহমান, অধ্যক্ষ মো. আজহারুল ইসলাম, অধ্যক্ষ সরোয়ার রায়হান, অধ্যক্ষ মো. মমিনুল হক, অধ্যক্ষ জুলফিকার আলী সহ ২৮ জন সংশ্লিষ্ট বিষয়ে বক্তব্য রাখেন। সভার শুরুতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মোঃ নোমান উর রশীদ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

 

এরপর জাতীয় বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার শাখা প্রধান জনাব মো. মুমিনুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পরিচালনের ক্ষেত্রে সফ্টওয়ার তৈরিসহ এ পর্যন্ত গৃহীত উলে­খযোগ্য পদক্ষেপ মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন। অনুষ্ঠানে উপাচার্য ছাড়াও, রংপুর কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর বিনতে হোসাইন নাসরিন বানু ও আঞ্চলিক কেন্দ্রের পরিচালক জনাব মোঃ রবিউল হক শুভেচ্ছা বক্তব্য রাখেন।

পছন্দের আরো পোস্ট