খুবিতে চৈত্র সংক্রান্তি উদযাপন

Khulna University photo-1

Post MIddle

গতকাল (৩০ চৈত্র/১৩ এপ্রিল) বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বেলুন ও ঘুড়ি উড়িয়ে চৈত্র সংক্রান্তির উদ্বোধন করেন।

 

এছাড়া চৈত্র সংক্রান্তিতে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দলীয় সঙ্গীত, নাচ ও গান পরিবেশন করে। এ সময় বিশ্ববিদ্যালয়ের ডিন, ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, সহকারী ছাত্রবিষয়ক পরিচালকবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে আগামীকাল খুলনা বিশ্ববিদ্যালয়ে সাড়ম্বরে পহেলা বৈশাখ/১৪ এপ্রিল বাংলা নববর্ষ-১৪২৩ উদযাপনে বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে মেলা (সকাল সাড়ে ৭টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত), ৭-৪৫ মিনিটে শোভাযাত্রা (শিববাড়ী মোড় থেকে ময়লাপোতা হয়ে রয়েল চত্ত¡র), সাংস্কৃতিক অনুষ্ঠান (প্রথম পর্ব) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত, সাংস্কৃতিক অনুষ্ঠান (দ্বিতীয় পর্ব) বেলা ২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী বৈশাখী মেলায় লাঠিখেলা, ম্যাজিকশো, নাগরদোলা ইত্যাদির আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় খেলার মাঠে আয়োজিত এ মেলায় পর্যাপ্ত সংখ্যক স্টলের ব্যবস্থা রয়েছে।
নববর্ষের দিন আগামীকাল বেলা ২টা থেকে ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে জিরো পয়েন্ট পর্যন্ত সবধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

পছন্দের আরো পোস্ট