সাতক্ষীরায় উৎসব-আনন্দে পহেলা বৈশাখ পালন

000সাতক্ষীরায় যথাযথ মর্যাদা ও ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে নানা উৎসব ও আনন্দঘন পরিবেশে পালিত হচ্ছে বাঙালী জাতির পুরাতন ইতিহাস ও ঐতিহ্য বহননের পহেলা বৈশাখ। বাংলা নববর্ষের দিনটি বাঙালী জাতির জন্য সবচেয়ে আনন্দময়, সবচেয়ে রঙিন উৎসব। এই দিনটি ঘিরে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে গ্রহণ করা হয়েছে তিনব্যাপী বর্নাঢ্য কর্মসূচি। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ৭টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্নাঢ্য বৈশাখী শোভাযাত্রা বের হয়। এ শোভাযাত্রা বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠন অংশ নেয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আঃ রাজ্জাক পার্কে বৈশাখী মেলা ও সাংস্কৃতি অনুষ্ঠানে মিলিত হয়।

 

বৈশাখী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম রিফাত আমিন, সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির পিপিএম (বার), স্থানীয় সরকার এর উপ পরিচালক এ.এন.এম মঈনুল ইসলাম, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরুন কুমার মন্ডল, অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদদাছচ্ছের হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মোঃ মনিরুজ্জামান, সাতক্ষীরা জজকোর্টের পিপি এড. ওসমান আলী, এনডিসি বিষ্ণপদ পাল, জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক শেখ মুহসীন আলী, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন, কোষাধ্যক্ষ সাইদুর রহমান শাহীন প্রমুখ।

 

Post MIddle

এছাড়া পৌরদিঘীতে হাঁস ধরা, সাঁতার প্রতিযোগিতা, হাডুডু খেলা, লাঠিখেলা, সঙ্গীত প্রতিযোগীতাসহ দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং সাতক্ষীরার সকল গ্রাম গঞ্জে পহেলা বৈশাখের আয়োজন পালনের লক্ষে শুরু হয়েছে ব্যাপক উৎসাহ, উদ্দীপনা। গ্রামের মানুষের ভাবনা ভোরে ঘুম থেকে উঠা, নতুন জামাকাপড় পড়া এবং আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবের বাড়িতে বেড়াতে যাওয়া। বাড়িঘর গুলো সুন্দর করে সাজানো। বিশেষ খাবারের ব্যবস্থাও করা এবং সবায় একটি নির্দিষ্ট স্থানে মিলিত হয়ে নানান রকম খোলার আয়োজনের মাধ্যমে পুরাতন বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে বরণ করে নিয়েছে।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট