নতুন বছরকে বরণ করলো রাবি

Ru_News_Pic_14.04.16_(2)[1]বাঙালি সংস্কৃতি আর ঐতিহ্যেকে লালন করে বাংলা নববর্ষ ১৪২৩ কে বরণ করে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র চত্বরে রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজান উদ্দিন বাংলার ঐতিহ্যবাহী ঢাকে বাড়ি দিয়ে বর্ষবরণের উদ্বোধন করেন।

 

এর আগে উপাচার্য সেখানে জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং পায়রা ও স্মারক ফেস্টুন ওড়ানো হয়। এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েম উদ্দিন আহমেদ, প্রক্টর প্রফেসর মো. মজিবুল হক আজাদ খান, ছাত্র উপদেষ্টা মো. মিজানুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. মশিহুর রহমান, শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক টি এম এম নূরুল মোদ্দাসের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এরপর সেখান থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র চত্বরে এসে শেষ হয়। এসময় মঙ্গল শোভাযাত্রায় অংশ নেয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট এর শিক্ষক শিক্ষার্থীরাসহ কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। শোভাযাত্রা শেষে নববর্ষ উদ্যাপন কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য সমাপনী বক্তব্য প্রদান করেন।

 

এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, সামাজিক সাংস্কৃতিক সংগঠন নিজস্ব কর্মসূচির মাধ্যমে দিবসটি উদ্যাপন করে।

 

 

পছন্দের আরো পোস্ট