নাটোর এনএস কলেজে বর্ষবরণের প্রস্তুতি সম্পন্ন

Us3বাংলা নববর্ষকে বরণ করে নিতে নাটোর নবাব সিরাজ (এনএস) উদ্-দৌলা সরকারি কলেজে বর্ষবরণের সকল প্রস্তুতি প্রায় ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।বাংলা নববর্ষ ১৪২৩ বছরকে স্বাগত ও পুরাতন বছরকে বিদায় জানাতে পুরো কলেজ ক্যাম্পাসে আনন্দ মুখর পরিবেশ লক্ষ করা যাচ্ছে। এনএস কলেজে এ বছর বর্ষবরণ উদযাপনের প্রধান আকর্ষণ থাকবে মঙ্গল শোভাযাত্রা। পহেলা বৈশাখ সকাল ৭টায় শোভাযাত্রাটি কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে।বাঙালির প্রাণের উৎসব নববর্ষ বরণকে ঘিরে প্রতিবারের মতো এবারও বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে এনএস কলেজ প্রশাসন।

 

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী লিজা আক্তার ও পূর্তি কনা সূত্রধর বলেন, বর্ষবরণকে সামনে রেখে কলেজের শিক্ষকদের সঙ্গে থেকে বেশ কিছু কর্মসূচি হাতে নিয়েছি। সেগুলোকে সঠিকভাবে উপস্থাপন করার কাজ করে যাচ্ছি। আশা করছি বেশ ভালোভাবে বর্ষবরণ উদযাপন করতে পারবো।অন্য বিভাগের শিক্ষার্থীরা জানান, নববর্ষ আমাদের জন্য একটা বিশেষ দিন। প্রতি বছরে দিবসটি খুব উপভোগ করি। অনেকে বলেন, নববর্ষ উপলক্ষে বিভিন্ন বিপনি বিতান থেকে কিনেছেন চুরি, মালা, ফিতা, বৈশাখী শাড়িসহ বেশ কিছু প্রসাধনী সামগ্রী।

 

Post MIddle

তারা আশা করছেন এবারের পহেলা বৈশাখ পূর্বের বছরের থেকে আনন্দদায়ক হবে।কেনাকাটাতে পিছিয়ে নেই ছেলেরা বর্ষবরণ  উপলক্ষে ধুম পড়েছে ছেলেদের মধ্যেও।কিনতে শুরু করেছেন ধুতি, পায়জামা পাঞ্জাবি।চৈত্র সংক্রান্তি ও বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপনে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। দিনব্যাপী এনএস কলেজের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে সকাল ৭টায় মঙ্গল শোভাযাত্রা (শোভাযাত্রাটি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করবে), সকাল ৭.৩০ মিনিটে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের অংশ গ্রহনে ক্রীড়া প্রতিযোগিতা (কলেজ ক্যাম্পাস মাঠে), সকাল ৮.৩০ মিনিটে এনএস কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা এবং এরপরে কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহনে শুরু হবে মনোজ্ঞ  সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

এনএস কলেজ অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল কুদ্দুস মৃধা বলেন, প্রতিবছরের মতো  এবারও নির্দিষ্ট সময়ের মধ্যে প্রস্তুতি শেষ করার জন্য আমাদের ছেলেমেয়েরা কাজ করে যাচ্ছে। শোভাযাত্রাসহ কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনে আরো অনেক কিছু আয়োজন করা হবে। সুষ্ঠুভাবে দিনটি উদযাপন করতে পারব বলে আশা করছি।তিনি আরো বলেন, এছাড়া কলেজ ক্যাম্পাসে বর্ষবরণ উপলক্ষে দিনব্যাপী বৈশাখী অনান্যা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

 

পছন্দের আরো পোস্ট