ঢাবিতে জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসবের উদ্বোধন

12-04-2016_FH Hall Debate (2)‘অনন্ত দহনে আর নয় নিশ্চুপ অভিমান সবুজ সৃজনে নৈঃশব্দ্য মাঝে ফের জেগেছে প্রাণ’ প্রতিপাদ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ফজলুল হক মুসলিম হল মুক্তিমঞ্চে উদ্বোধন করা হলো ‘জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব-২০১৬’। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন প্রতিযোগিতার উদ্বোধন করেন। এ সময় হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. হারুনুর রশিদ, হাউসটিউটরবৃন্দ এবং ফজলুল হক মুসলিম হল ডিবেটিং ক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন তাঁর প্রধান অতিথির বক্তব্যে বিতার্কিকদের নববর্ষের শুভেচ্ছ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, এ বছরের প্রতিপাদ্য বিষয় যথার্থরূপে আমাদের প্রাকৃতিক সচেতনতাকে উদ্বুদ্ধ করবে যদি আমরা তা গুরুত্বের সাথে উপলব্ধি করি। এই পৃথিবীর প্রকৃতি এবং পৃথিবীর পরিবেশ বিচ্ছিন্ন নয়, পারস্পরিক একে অপরকে নিয়ে বিরাজমান। তরুণ প্রজন্মের মাঝে সচেতনতা ছড়িয়ে দিতে পারলে এই বিতর্ক প্রতিযোগিতার সাফল্য অর্জিত হবে।

 

Post MIddle

উল্লেখ্য, প্রতিযোগিতায় স্কুল পর্যায়ে ১৬টি দল, কলেজ পর্যায়ে ১৬টি দল এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪০টি দল অংশগ্রহণ করছে। চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে ১৭ এপ্রিল ২০১৬ রবিবার।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট