চট্টগ্রামে ক্যারিয়ার ফেষ্ট শুরু ৬ মে

IMG_20160412_145631দেশের অন্যতম এবং প্রথম অনলাইন জবপোর্টাল জবসবিডি ডট কম। শুরু থেকেই জবসবিডি ডট কম দেশের শিক্ষিত ও বেকারদের কর্মসংস্থান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে আসছে। তারই অংশ হিসেবে চট্টগামে প্রথমবারের মতো বৃহৎ পরিসরে যৌথভাবে চট্রগ্রামের সিটি কর্পোরেশন এবং জবসবিডি ডট কম আয়োজন করতে যাচ্ছে ক্যারিয়ার ফেষ্ট ইন চট্টগ্রাম। আগামি ৬ ও ৭ মে সিইসি কনভেনশন সেন্টারে (জিইসি সার্কেল) সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে ক্যারিয়ার মেলা।

 

চাকরিদাতা ও চাকরি প্রার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টি তরুন, দক্ষ ও মেধাবী গ্র্যাজুয়েট থেকে শুরু করে সর্বসাধারণের এবং তাদের পরিবারের সদস্যদের চাকরির সুযোগ সৃস্টির লক্ষ্যে আয়োজন করেছে ক্যারিয়ার ফেষ্ট। স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে থাকবে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এবং এসিসিএ। এসোসিয়েটস পার্টনার থাকবে BASIS, BSHRM, BOLD, DEC. নলেজ পার্টনার থাকবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্রগ্রাম সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র জনাব আজম নাছির উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব মাহবুবুল আলম।

 

Post MIddle

ক্যারিয়ার ফেষ্ট এর মাধ্যমে চাকরি প্রত্যাশী, চাকরিদাতা, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানসমূহের মধ্যে এক সেতুবন্ধন রচনা করবে। এর ফলে চট্টগ্রামের শিক্ষিত বেকার ও দক্ষ লোকজন তাদের উপযুক্ত চাকরির সন্ধান করে নিতে পারবে, নতুন প্রজন্ম তাদের স্বপ্নের চাকরি খুঁজে পাবে আর চাকরিদাতারা তাদের পছন্দের প্রার্থীকে বাছাই করে নিতে পারবে। মেলায় থাকবে তাৎক্ষনিক সাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরি, প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরুপন পরীক্ষা, প্যানেল ডিসকাশন, তরুন নেতৃত্ব ও তরুন উদ্যোক্তা পুরস্কৃত করণ। মেলায় আরো থাকবে জাক জমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান, চাকরি মেলা, চাকরি প্রার্থী – চাকরি দাতার বিশেষ সাক্ষাতকারের ব্যবস্থা, স্পট রিক্রুটমেন্ট, নেটওয়ার্কিং/যোগাযোগ বন্ধনের সুযোগ, ক্যারিয়ারের বিভিন্ন বিষয়ে সেমিনার/ওয়ার্কশপ, দক্ষ প্রশিক্ষক কর্তৃক cv লেখার বিষয়ে বিশেষ কর্মশালা, দেশ/বিদেশে শিক্ষার সুযোগ, বিভিন্ন সেক্টরে কর্মরত/উদ্যোক্তাদের সাথে সাক্ষাতের সুযোগ, চাকরির জন্য online এ নিজের cv জমাদান, দেশবিদেশের নামকরা প্রশিক্ষকদের বিভিন্ন ট্রেনিং এ অংশগ্রহণ করার সুযোগ। এ ছাড়াও career fest এ থাকবে একটি one stop solution section একজন চাকরি প্রার্থী এখান থেকে Self Assessment সহ তার সম্ভাবনা এবং সেই সম্ভাবনাকে কাজে লাগানের বিশেষ দিক নির্দেশনা অর্জন করতে পারবে। একই সাথে Seminar / Workshop এর মাধ্যমে Employability Skills Development  সুযোগ থাকবে।

 

এ মেলায় প্রায় ৫ হাজার দক্ষ লোক, ৫০ হাজার গ্র্যাজুয়েট, ২০ টিরও বেশী সরকারি -বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং একশ’র বেশী চাকরিদাতা প্রতিষ্ঠান অংশ নিবে। এ মেলা চাকরির প্রার্থীদের উত্তম সুযোগ তৈরিতে যেমন সহায়ক হবে তেমনি চাকরিদাতারা উপযুক্ত প্রার্থী বেছে নিতে পারবে। দুদিনব্যাপী এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে। মেলা সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।

 

১২ এপ্রিল জবস্ বিডি ডট কম এর প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপন সচিব কে বি আব্দুস সাত্তার মিলনায়তনে (চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম) এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত তথ্য জানান। উক্ত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র জনাব আজম নাছির উদ্দীন। মেলা সম্পর্কে আগ্রহীদের বিস্তারিত জানানোর জন্য http://careerfest.jobsbd.com -এই ওয়েবসাইট খোলা হয়েছে।#

 

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট