ইবি বায়োটেকনোলজি বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

IMG_0144মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল ১০টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এ- জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হাকিম সরকার অনুষ্ঠানে প্রধান অতিথি এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. আলাউদ্দিন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আব্দুস সাত্তার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শাহিনুর রহমান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শামসুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

IMG_0003প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ নবীন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, পড়াশোনায় মনোযোগ এবং উন্নত নৈতিক গুণাবলী অর্জনের মাধ্যমে নবীনদেরকে সুন্দর আগামীর জন্য এখন থেকেই প্রস্তুতি গ্রহণ করতে হবে। একইসঙ্গে সাংস্কৃতিক কর্মকা- ও খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে তাদের নিজেদের প্রতিভা ও সক্ষমতার বিকাশ ঘটাতে হবে। বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বের সাক্ষর রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সুনাম জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গণে ছড়িয়ে দেয়ার জন্য তাঁরা নবীনদের প্রতি আহ্বান জানান।

 

অতিথিবৃন্দ বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সাহসী মনোবল নিয়ে প্রবল প্রতিযোগিতামূলক কর্মক্ষেত্রে ভালো অবস্থান করে নেওয়ার লক্ষ্যে অবিরাম চেষ্টা চালিয়ে যেতে হবে; নিজ-নিজ কর্মক্ষেত্রে অবদান রেখে একটি সমৃদ্ধশালী শান্তির বাংলাদেশ গড়ে তুলতে অবদান রাখতে হবে। বক্তাগণ বিদায়ী শিক্ষার্থীদের উজ্জ্বল ও সাফল্যম-িত ভবিষ্যৎ কামনা করেন।

 

বিভাগীয় শিক্ষকবৃন্দ এবং বিদায়ী ও নবীন শিক্ষার্থীরাও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাঃ মিজানুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদায়ী শিক্ষার্থীরা বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজনের মাধ্যমে ক্যাম্পাসে র‌্যাগ ডে উদ্যাপন করে। ##

 

লেখাপড়া২৪.কম

পছন্দের আরো পোস্ট