ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন ট্রাস্ট ফান্ড গঠন

????????????????????????????????????

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘রাবেয়া খাতুন স্মারক এবং হাসনা বেগম বৃত্তি তহবিল’ গঠন করা হয়েছে। এই বৃত্তি তহবিল গঠনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের প্রাক্তন অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সাবেক ‘রোকেয়া চেয়ার’ ড. হাসনা বেগম ১০ (দশ) লাখ টাকার একটি চেক সোমবার (১১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে হস্তান্তর করেন।

 

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান এ এ এম কাওসার হাসান, দাতার মেয়ে শ্যামা আর আলম, লালা রুখ সেলিম, পুত্রবধু খালেদা বেগম এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট অথবা আইন বিভাগের দুইজন দৃষ্টি প্রতিবন্ধী ছাত্রীকে ‘রাবেয়া খাতুন স্মারক এবং হাসনা বেগম ট্রাস্ট’ বৃত্তি প্রদান করা হবে। এছাড়া, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ এবং ভাস্কর্য বিভাগের দুইজন অসচ্ছল ছাত্রীকে এই ট্রাস্ট থেকে বৃত্তি দেওয়া হবে।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ দেন। দেশের শিক্ষা ও গবেষণা উন্নয়নে অধ্যাপক ড. হাসনা বেগমের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে উপাচার্য বলেন, তাঁর জীবনাদর্শ অনুসরণের মাধ্যমে শিক্ষার্থীদের সুনাগরিক হিসাবে গড়ে ওঠতে হবে।

 

উল্লেখ্য, অধ্যাপক ড. হাসনা বেগম দেশের বিশিষ্ট শিক্ষাবিদ হিসাবে পরিচিত। তাঁর মা প্রয়াত রাবেয়া খাতুনও বিদ্যোৎসাহিনী ছিলেন।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট