সাতক্ষীরা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির মানববন্ধন

D satkhira book picপ্রস্তাবিত ‘শিক্ষা আইন ২০১৬’ এর কয়েকটি উপধারা সংশোধনের দাবীতে সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সাতক্ষীরা জেলা শাখার নেতৃবৃন্দ মুখে কালো কাপড় বেঁধে নীরব প্রতিবাদ মানববন্ধন কর্মসূচি পালন করেছে। রোববার বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচি’র অংশ হিসেবে এ প্রতিবাদ কর্মসূচিতে সভাপতিত্ব করেন পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি প্রভাষক শেখ শরিফুল ইসলাম।

 

Post MIddle

এসময় উপস্থিত ছিলেন পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ ছফিউল্লাহ ভূঁইয়া (সাগর), সহ সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন, যুগ্ম সম্পাদক আবু ছালেক, শামসুর রহমান, সদস্য সৈয়দ আলমগীর, তাইজুল ইসলাম, আকতার হোসেনসহ সকল উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

 

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি কেন্দ্রীয় কমিটির দাবী সমুহ : প্রস্তাবিত ‘শিক্ষা আইন ২০১৬’ এর কয়েকটি উপধারার ৭(১২) কোন ব্যক্তি বা শিক্ষা প্রতিষ্ঠান উপধারা-১১এ উল্লেখিত বিধান লংঘন করলে উহা এই আইনের অধীন অপরাধ হিসাবে গণ্য হইবে এবং উক্ত অপরাধের জন্য তিনি (প্রকাশক/প্রতিষ্ঠান প্রধান) অনধিক দুই লক্ষ টাকা অর্থদন্ড অথবা ছয় মাসের কারাদন্ড অথবা উভয় দন্ডে দন্ডিন হইবেন। ৭(৯) ধারা ও ২১(৬) ধারায় বলা হয়েছে উহা একই আইনের অধীনে অপরাধ গণ্য হবে এ উপধারা সংশোধনের দাবী জানান। দাবী মানা না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

 

 

 

পছন্দের আরো পোস্ট