ঢাবিতে অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল

Pic. Australian Visitorঅস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক শেরম্যান ইয়ং-এর নেতৃত্বে দুই সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল রবিবার (১০ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে।

 

প্রতিনিধি দলের অন্য সদস্য হলেন ম্যাককুয়ারি ইন্টারন্যাশনাল-এর সিনিয়র কান্ট্রি ম্যানেজার তানভীর শহীদ। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তাঁরা দ্বি-পাক্ষিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নব-প্রতিষ্ঠিত মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে ল্যাবরেটরি স্থাপনের সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়। উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নতুন বিভাগের উন্নয়নে ম্যাককুয়ারি ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর-এর সহযোগিতা চান।

 

Post MIddle

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ম্যাককুয়ারি ইউনিভার্সিটির মধ্যে মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়। বৈঠককালে তারা উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা সফর কর্মসূচী চালুর ব্যাপারে ঐকমত্যে পৌঁছেন।

 

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট