সার্ক বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স, এম.ফিল ও পিএইচ.ডি ভর্তি পরীক্ষা

10.04.2016বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের তত্ত্বাবধানে সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে মাস্টার্স, এম.ফিল ও পিএইচ.ডি প্রোগ্রামে ভর্তির নিমিত্তে রোববার  শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে দুই শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের নেতৃত্বে পরীক্ষা কার্যক্রমটি পরিচালিত হয়।

 

এ সময় অন্যান্যের মধ্যে কমিশনের সচিব ড. মোঃ খালেদ, যুগ্ম-সচিব ড. মোঃ ফখরুল ইসলামসহ কমিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উন্নয়ন অর্থনীতি, কম্পিউটার সাইন্স, বায়োটেকনোলজি, ফলিত গণিত, সমাজবিজ্ঞান, আন্তর্জাতিক সম্পর্ক এবং লিগ্যাল স্টাডিজ বিষয়ে অধ্যয়নের জন্য মোট ৯৩ জন বাংলাদেশী শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির পর মাসিক দশ হাজার রুপি স্কলারশীপ পাবে।

 

উল্লেখ্য যে, সাউথ এশিয়ান ইউনিভার্সিটি সার্কভুক্ত দেশসমূহের ৮টি দেশের সমন্বয়ে গঠিত। দেশসমূহ হলো- আফগানিস্তান, বাংলাদেশ, ভুটান, ভারত, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান এবং শ্রীলঙ্কা। সাউথ এশিয়ান বিশ^বিদ্যালয় ২০১০ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করে আসছে যার ক্যাম্পাস ভারতের নয়াদিল্লীতে অবস্থিত। অন্যান্য সদস্যদেশসমূহেও একই তারিখ ও সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট