মাইলস্টোন কলেজে ফটোগ্রাফি বিষয়ে প্রশিক্ষণ

Milestone college news (10-4-2016)মাইলস্টোন কলেজ ফটোগ্রাফি ক্লাব (এমসিপিসি) আয়োজিত ফটোগ্রাফি বিষয়ক মৌলিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে গত শুক্রবার (৮ মার্চ) । কলেজের সেন্ট্রাল হলে অনুষ্ঠিত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন স্টুডিও লরেঞ্জোর প্রধান ফটোগ্রাফার ফারহান আহমেদ।

 

দিনব্যাপি অনুষ্ঠিত ফটোগ্রাফি বিষয়ক মৌলিক কর্মশালায় উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজ ফটোগ্রাফি ক্লাব (এমসিপিসি) এর প্রধান সমন্বয়কারী ও ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মুজাহিদুল ইসলাম। কর্মশালায় উপস্থিত ছিলেন গণিত বিভাগের সহযোগি অধ্যাপক মিজানুর রহমান খান এবং কৃষি শিক্ষা বিভাগের প্রভাষক মুরাদ চৌধুরী।

 

মাইলস্টোন কলেজ ফটোগ্রাফি ক্লাবের দু’শতাধিক সদস্যের অংশগ্রহণে অনুষ্ঠিত মৌলিক কর্মশালায় ফটোগ্রাফি বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এ ব্যাপারে মাইলস্টোন কলেজ ফটোগ্রাফি ক্লাব (এমসিপিসি) এর প্রধান সমন্বয়কারী ও ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মুজাহিদুল ইসলাম জানান, ফটোগ্রাফিকে আপনি সৌখিন বা প্রফেশনাল যে ভাবেই দেখেন বর্তমানে এটা বিজ্ঞান সম্মত শিল্প।

 

এখানে মননশীলতা এবং প্রযুক্তির ব্যবহার আছে। তাছাড়া ফটোগ্রাফিতে দক্ষতার পাশাপাশি শৈল্পিক জ্ঞান থাকা অপরিহার্য। মূলত: প্রশিক্ষণ কর্মশালায় ঐ বিষয়গুলোর প্রতি গুরুত্বারোপ করা হয় যাতে একজন নবীন ফটোগ্রাফার এ বিষয়ে আরও ব্যবহারিক জ্ঞান অর্জনের পাশাপাশি তার ভবিষৎ পেশাগত দায়িত্ববোধ সম্পর্কে সচেতন হতে পারে।

 

উল্লেখ্য, মাইলস্টোন কলেজ ফটোগ্রাফি ক্লাব (এমসিপিসি) পথ চলা শুরু করেছিল ২০১৫ সালে। শুরু থেকেই ক্লাবটি বিভিন্ন সময়ে দক্ষতা বৃদ্ধিমূলক মৌলিক কর্মশালার আয়োজন এবং অংশগ্রহণ করে আসছে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট