সপ্তাহে দুই দিন বন্ধের দাবি জাবি শিক্ষকদের

1431600244-1জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সপ্তাহে দুই দিন বন্ধ রাখার দাবি জানিয়েছে শিক্ষক সমিতি । শনিবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয় জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এক সাধারণ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

সভায় বৃহষ্পতি, শুক্র এবং শনিবারের মধ্যে যে কোন দুই দিন বন্ধ রাখার বিষয়ে সুপারিশনামা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

 

Post MIddle

এছাড়াও সভায় বিভিন্ন বিভাগে চলমান ইভিনিং প্রোগ্রাম হতে প্রাপ্ত অর্থ ব্যয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নীতি অনুসরণ এবং এই অর্থ শিক্ষকদের গবেষনা, অফিস ও শিক্ষা সহয়ক অবকঠামো উন্নয়নে ব্যয় করা, বিভিন্ন মেয়াদউত্তীর্ণ ডীন, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট নির্বাচনের তারিখ ঘোষনা, গৃহ নির্মাণ ঋণের সুদের হার ৭ শতাংশে কমিয়ে আনা, বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের টেলিফোন সুবিধা নিশ্চিতকরণ, অস্থায়ী শিক্ষকদের দ্রুত স্থায়ীকরণ, শিক্ষক নিয়োগের সিলেকশন বোর্ডে ডীনদের অন্তর্ভূক্ত করে তা সংস্করণ, শিক্ষকদের সমন্বিত ভাড়া নির্ধারণ এবং প্রশাসনিক দায়িত্বপালনকারী শিক্ষকদের ভাড়ামুক্ত বাড়ির আওতায় আনার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সুপারিশ করা হয়েছে।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়েরশিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ বলেন, সমিতির সাধারণ সভায় নেওয়া সিদ্ধান্তগুলোর বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে সুপারিশ করা হবে।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

 

পছন্দের আরো পোস্ট