রাবি বাংলা বিভাগের প্রথম অ্যালামনাই সম্মিলন

12980694_1700704230170126_47012365_o

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাংলা বিভাগের দুদিনব্যাপী প্রথম অ্যালামনাই সম্মিলন শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন রাবির সাবেক উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেক।

 

Post MIddle

এর আগে সকাল সোয়া ৮টায় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে মিলনায়তনের সামনে এসে শেষ হয়। এরপর মূল উদ্বোধন অধিবেশনে বাংলা বিভাগ অ্যালামনাই এর আহবায়ক অধ্যাপক ড. পি এম সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যপক চৌধুরী সারওয়ার জাহান, বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক জুলফিকার মতিন প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অ্যালামনাই সচিব অধ্যাপক সরকার সুজিত কুমার।

 

অ্যালামনাই উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন কবি অনিক মাহমুদ ও কবি আমিনুর রহমান সুলতান। সকাল ১১টায় মিলনায়তনে ‘পর্বে পর্বে সময় কথন’ অনুষ্ঠানে উপস্থাপনা করেন অধ্যাপক সফিকুন্নবী সামাদী ও ড. রতন সিদ্দিকী। সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৬টা পর্যন্ত নাট্যকলা ও অভিনয়, সমাজ-সংস্কৃতি ছাত্র রাজনীতি, স্মৃতিময় প্রীতিময় শিক্ষকগণ, কবিতা কথা ও কবিকন্ঠে কবিতা, বিভাগীয় সাহিত্য ও সংস্কৃতি চর্চা শীর্ষক পর্ব অনুষ্ঠিত হয়। এছাড়া সন্ধ্যা ৭টায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

পছন্দের আরো পোস্ট