কুষ্টিয়ায় মীর মশাররফ স্কুলে অভিভাবক সম্মেলন

IMG_20160409_131711কুষ্টিয়া শহরের প্রান কেন্দ্রে অবস্থিত সাহিত্যিক মীর মশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সম্মেলন ২০১৬ আজ শনিবার বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে । বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষিকা মনোয়ারা সুলতানার সভাপত্বিতে বিদ্যালয়ে অধ্যায়নরত বিভিন্ন শ্রেনীর ছাত্রছাত্রীদের অভিভাবকগণ এই সমাবেশে উপস্থিত ছিলেন ।

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত অভিভাবক গন বিভিন্ন বিষয় নিয়ে প্রধান শিক্ষিকাসহ অন্যান্য শিক্ষকদের সাথে খোলামেলা আলোচনা করেন । অভিভাবকগন তাদের বক্তব্যে বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর,আমাদের উচিত হবে আমাদের সন্তানদের কল্যানের জন্য বিদ্যালয় ও শিক্ষকদের সাথে নিয়মিত যোগাযোগ রাখা । এছাড়া বিদ্যালয়ের শিক্ষার মান,শিক্ষকদের ক্লাসে উপস্থিতিসহ বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ সুনিশ্চিত করতে শিক্ষকদের প্রতি তারা বিনীত অনুরোধ জানান ।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মনোয়ারা সুলতানা তার বক্তব্যে বলেন, সাহিত্যিক মীর মশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের পড়াশোনার পরিবেশ আগের য়ে কোন সময়ের চেয়ে অনেক ভাল । তিনি বলেন গত জেএসসি পরীক্ষায় এই বিদ্যালয় থেকে ৪০জন শিক্ষার্থী অংশগ্রহন করে সবাই কৃত্বিত্বের সাথে পাশ করেছে । তিনি আরও বলেন, কুষ্টিয়ার সুযোগ্য দেশসেরা জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন স্যারের একান্ত প্রচেষ্টায় সাংস্কৃতিক রাজধানী হিসাবে পরিচিত কুষ্টিয়ার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আজ শিক্ষার সুষ্টু ও সুন্দর পরিবেশ বিরাজ করছে ।

 

Post MIddle

তিনি বলেন আজ সাহিত্যিক মীর মশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে ক্লাস নেওয়ার ব্যবস্থা করা হয়েছে, শিক্ষকরা চেষ্টা করছেন শিক্ষার্থীদের ক্লাসের পড়া ক্লাসেই বুঝিয়ে পড়িয়ে দেবার জন্য,যাতে কোন শিক্ষার্থীকে আলাদাভাবে কোচিং বা প্রাইভেট পড়তে না হয় । তিনি বলেন পিছিয়ে পড়া শিক্ষার্থীদের অতিরিক্ত ক্লাস গ্রহনের ব্যবস্থা করে এগিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

 

প্রধান শিক্ষিকা মনোয়ারা সুলতানা অভিভাবকদের উদ্দেশ্যে আরও বলেন, আপনার সন্তান আপনাদের সম্পদ আর এই সম্পদ রক্ষার দায়িত্ব শুধু আমাদের দিয়ে বসে থাকলে হবে না, আপনাদের নিয়মিত খোজ খবর নিতে হবে আপনার সন্তান নিয়মিত স্কুলে আসছে কিনা,পড়াশোন ঠিকমত করছে কিনা,কোথায় কোথায় যাচ্ছে, কাদের সাথে চলাফেরা করছে কারন আমরা ওদেরকে দেখে রাখি ৬ ঘন্টা বাকি ১৮ ঘন্টা আপনাদের কাছেই ওরা থাকে তাই এই বিষয়গুলোতে আপনাদের ওয়াকিবহাল থাকতে হবে ।

 

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে আরও বলেন আপনারা অন্তত সপ্তাহে একটি দিন বিদ্যালয়ে আসুন এবং আপনাদের সন্তানদের নিয়ে মূল্যবান মতামত প্রদান করে আমাদের সহযোগিতা করেন । উক্ত অভিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মীর ফিরোজ বুলবুল,সিনি: সহকারী শিক্ষক ফয়জুর রহমান, সিনি: সহকারী শিক্ষক তাজউদ্দীন শেখ অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী রেজাউল করিম ।

IMG_20160409_131655

পছন্দের আরো পোস্ট