চুয়েটের স্নাতক পর্যায়ের শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা

CUETআজ (৭ এপ্রিল) বৃহস্পতিবার থেকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত  চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্নাতক পর্যায়ের সকল শিক্ষা কার্যক্রম (পরীক্ষাসহ) বন্ধ ঘোষণা করা হয়েছে। বেলা ৩টার মধ্যে ছাত্রদের এবং ছাত্রীদের আগামীকাল সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ প্রদান করা হয়েছে। তবে, স্নাতকোত্তর পর্যায়ের সকল শিক্ষা কার্যক্রম যথারীতি চলবে। অাজ উপাচার্য, উপ-উপাচার্য, সকল ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট এবং রেজিস্ট্রারের সমন্বয়ে এক জরুরী সভার সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইন শৃংঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকার বিষয় বিবেচনা করে একটি জরুরী বিজ্ঞপ্তির মাধ্যমে এসব সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়।

 

প্রসঙ্গত, অত্র বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের লেভেল-৫, টার্ম-১ এর মেধাবী ছাত্র মোঃ মুহাইমিনুল ইসলাম (স্টুডেন্ট নম্বর-১০০৬০২১) গত ২৯ মার্চ, ২০১৬ খ্রিঃ তারিখ মদুনাঘাট এলাকায় অটোরিকশায় (টুকটুকি/লেগুনা) মর্মান্তিক দূর্ঘটনার শিকার হয়ে নিহত হন। উক্ত ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ মার্চ, ২০১৬ খ্রিঃ থেকে এ বিশ্ববিদ্যালয়ে চরম উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

 

Post MIddle

এ সময় ছাত্র-ছাত্রীরা বেশ কিছু দাবী প্রদানপূর্বক সকল একাডেমিক কার্যক্রম (ক্লাস ও পরীক্ষা) থেকে নিজেদেরকে বিরত রাখে এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ একাডেমিক ও প্রশাসনিক ভবনের প্রধান ফটকে দফায় দফায় তালা লাগিয়ে দেয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ এ বিষয়ে দফায় দফায় সভায় মিলিত হয়। সভাসমূহের সিদ্ধান্তক্রমে ছাত্র-ছাত্রীদের সকল দাবীর বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এবং তা সময়ে সময়ে ছাত্র-ছাত্রীদেরকে অবহিতু করা হয়।

 

এরপরও ছাত্র-ছাত্রীরা শিক্ষা কার্যক্রমে যোগদান না করে পরিচালক (ছাত্রকল্যাণ) এর পদত্যাগের নতুন দাবীসহ ক্লাস ও পরীক্ষা বর্জন, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী অব্যাহত রাখে। এরই পরিপ্রেক্ষিতে উপরোক্ত সিদ্ধানসমূহ নেয়া হয়।

 

 

পছন্দের আরো পোস্ট