চারুকলায়  শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Pic. Awardees of Art Competition

স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ আয়োজিত শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান  বুধবার (৬ এপ্রিল ২০১৬)নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

 

Post MIddle

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মৃৎশিল্প বিভাগের সহযোগী অধ্যাপক মো: রবিউল ইসলাম।

 

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। তাদের মানসিক বিকাশ ঘটাতে ছবি আঁকার ব্যাপারে উৎসাহ দিতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন ও বাংলাদেশের ইতিহাস সম্পর্কে শিক্ষা প্রদানের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, জাতির জনকের জীবনাদর্শের সঙ্গে শিশুদের সংযুক্ত করতে শিক্ষক ও অভিভাবকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

 

 

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৭ মার্চ ২০১৬ বৃহস্পতিবার ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় এই শিশু চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় মোট তিনটি গ্রুপে শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রত্যেক গ্রুপের সেরা ১০জন করে মোট ৩০জন প্রতিযোগীকে পুরস্কার প্রদান করা হয়।

পছন্দের আরো পোস্ট