শেকৃবিতে সংঘর্ষের ঘটনায় আরো ৭ শিক্ষার্থীকে শোকজ

SAU LOGOরাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) সাইনবোর্ড টানানো নিয়ে সংঘর্ষের ঘটনায় আজ আরও ৭ জন শিক্ষার্থীকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। এ নিয়ে এ সংখ্যা গিয়ে দাঁড়ালো ১০ এ। বৃহস্পতিবার (৭ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রোজাউল করিম স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়।

 

নতুন করে শোকজ হওয়া শিক্ষার্থীরা হলেন সাদ্দাম পাটোয়ারী, তনয় চক্রবর্তী, কাজী ফয়সাল আহমেদ, জাহিদুজ্জামান জাহিদ, শাকিল আক্তার সৈকত, শাহজালাল আকন ও মশিউর রহমান। এছাড়া গতকাল সকালে প্রকাশিত নোটিশে সামিউল হক, মেহেদি হাসান এবং আকিব জাবেদকে শোকজ করা হয়।শোকজ হওয়া শিক্ষার্থীদের তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

 

উল্লেখ্য, গত মঙ্গলবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল অনুষদ ভবনে কৃষি ব্যবসা ব্যবস্থাপনা অনুষদের শিক্ষার্থীরা তাদের অনুষদের নাম সম্বলিত সাইনর্বোড লাগাতে যায়। এ সময় সাইনবোর্ড লাগানোর স্থান নিয়ে এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীদের সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে এ সংঘর্ষ হয়। সংঘর্ষে এক শিক্ষক সহ প্রায় ১০ শিক্ষার্থী আহত হন।

 

উত্তেজনার একপর্যায়ে শিক্ষার্থীরা শেখ কামাল অনুষদ ভবনে অবস্থিত এনাটমি, হিস্টোলজি এন্ড ফিজিওলজি বিভাগের ডঃ মোহাম্মদ সাইফুল ইসলাম ও কৃষি ব্যবসা ও বিপণন বিভাগের আবু জাফর আহমেদ মুকুলের কক্ষ, এনিম্যাল নিউট্রিশন, জেনেটিক্স এন্ড ব্রিডিং বিভাগের গবেষণাগার ও কৃষি ব্যবসা ব্যবস্থাপনা অনুষদের সেমিনার কক্ষ ভাঙচুর করে।

 

এদিকে উভয় অনুষদের শিক্ষার্থীরা উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন, মৌনমিছিল ও অবস্থান কর্মসূচী পালন করেছে।

 

পছন্দের আরো পোস্ট