বাসের দাবিতে জাবি ভিসিকে স্মারকলিপি

Juমিরপুর রুটে বাস চালুর দাবিতে ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছে ছাত্র ইউনিয়ন। বুধবার সকাল ১১.৩০ এ ছাত্র ইউনিয়নের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতা-কর্মীরা উপাচার্য অফিসে গিয়ে স্মারকলিপি প্রদান করেন।

 

স্মারকলিপিতে বলা হয়, মিরপুর রুটের বাস ক্যাম্পাসবাসির প্রাণের দাবি। ক্যাম্পাসের শিক্ষার্থীদের একটা বড় অংশ বিভিন্ন কারণে প্রতিদিন মিরপুরে যাতায়াত করে। ঢাকার একটি গুরুত্বপূর্ণ জায়গা হওয়ায় প্রতিদিনই বিপুল অংশ শিক্ষার্থীকে মিরপুর যেতে হয়। অথচ এই গুরুত্বপূর্ণ রুটে কোনো বাস নেই। ২০১০ সাল পর্যন্ত বাস থাকলেও এখন কোনো বাস এই রুটে চলাচল করে না।

 

প্রায় এক বছর আগে এক হাজার শিক্ষার্থীদের স্বাক্ষর উপাচার্য বরাবর জমা দেওয়া হলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন। এছাড়া প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য উত্তরা রুটের বাসের অবস্থাও নাজুক। এই বাসেও ধারণ ক্ষমতার অতিরিক্ত শিক্ষার্থী বহন করতে হয়। এছাড়া অন্যান্য বাসের অবস্থাও ভালো না। শিক্ষার্থীদের বাদুর ঝোলা হয়ে বাসে চলাচল করতে হয়। এই সংকট নিরসনের দাবিতে আজকে স্মারকলিপি প্রদান করে ছাত্র ইউনিয়ন। ৯ তারিখের মধ্যে মিরপুর রুটে বাস না দিলে ১০ এপ্রিল ট্রান্সপোর্ট অফিস ঘেরাও করবে ছাত্র ইউনিয়ন।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট