ক্যান্টিন কর্মীকে ধর্ষণের প্রতিবাদে মানবব্ন্ধন

12966263_1354095967937995_896057448_nজাবির প্রীতিলতা হলের ক্যান্টিন কর্মীকে ধর্ষণের প্রতিবাদে আজ সকাল ১১টায় রেজিস্টার ভবনের সামনে  মানববন্ধন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ। সংগঠনের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল ও সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগ এর নেতৃত্বে কর্মসূচিটি সংগঠিত হয়।কর্মসূচি শেষে সংগঠনের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল ও সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগ সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

 

Post MIddle

সেখানে নেতৃবৃন্দ বলেন, গত ২৬শে মার্চ রাতে প্রীতিলতা হলে কাজ শেষে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী আমবাগান এলাকায় বান্ধবীর বাসায় বেড়াতে গেলে স্থানীয় কয়েকজন যুবক ‘বাড়িতে অসামাজিক কার্যকলাপ চলছে’ এই অভিযোগ তুলে ওই কিশোরীকে উঠিয়ে নিয়ে যায়। এসময় তার বান্ধবীর পরিবার বাধা দিলে ওই যুবকরা তাদের উপরেও চড়াও হয় এবং নবীনগর এলাকায় নিয়ে গিয়ে কিশোরীকে ধর্ষণ করে। একপর্যায়ে তাকে আটকিয়ে রেখে মুক্তিপণও দাবি করা হয়। ঘটনায় বাদী হয়ে ক্যান্টিনের ম্যানেজার একটি মামলা দায়ের করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন স্বপ্রণোদিত হয়ে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। ধর্ষণের দায়ে অভিযুক্তরা স্থানীয়ভাবে ক্ষমতাধর হওয়াতে ভুক্তভোগীকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করে ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছে।

 

ভুক্তভোগীর নিরাপত্তা বিধান ধর্ষণের দায়ে অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনো কার্যত কোন পদক্ষেপ গ্রহণ করে নি।মানববন্ধন পরবর্তী সমাবেশে অবিলম্বে ভুক্তভোগীর নিরাপত্তা বিধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এগিয়ে আসার এবং ধর্ষণের দায়ে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবী জানান নেতৃবৃন্দ।

 

পছন্দের আরো পোস্ট