জাবিতে রিসার্চ মেথোডোলজি কর্মশালা শুরু

 

12961479_10208784909997458_2653151046954936811_nতরুণ শিক্ষকদের শিক্ষকতা ও গবেষণায় দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান অনুষদের আয়োজনে ‘রিসার্চ মেথোডোলজি’ শীর্ষক তিন দিন ব্যাপী কর্মশালা শুরু হয়েছে।

 

মঙ্গলবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সেমিনার কক্ষে এ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

 

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, এ ধরণের কর্মশালার মাধ্যমে যেমন একদিকে শিক্ষকদের শিক্ষকতা ও গবেষণায় দক্ষতা বৃদ্ধি পাবে তেমনি বিশ^বিদ্যালয়ের শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে।

 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক মো. আমির হোসেন।

 

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী, কুমিল্লা ও পিকেএসএফ এবং ঢাকার অভিজ্ঞ প্রশিক্ষকগণ তিন দিন ব্যাপী এ কর্মশালায় প্রশিক্ষণ দিবেন।

 

প্রশিক্ষকগণ কর্মশালায় রিপোর্ট রাইটিং, থিসিস রাইটিং, রিসার্চ আর্টিকেল রাইটিং, জার্নাল রাইটিং, লিটারেচার রিভিউ, সোশ্যাল রিসার্চ, হাইপোথিসিস, ডাটা অ্যানালাইসিস, কো-রিলেশন অ্যানালাইসিস ও রিগ্রেশন অ্যানালাইসিস’সহ সর্বমোট ২১ টি বিষয়ের উপর প্রশিক্ষণ দিবেন।

 

কর্মশালায় সমাজবিজ্ঞান অনুষদের অধীনে মোট সাতটি বিভাগের প্রায় ৫০ জন শিক্ষক অংশগ্রহণ করেন। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট