ইউল্যাবে উইমেন টেকমেকার বিষয়ক সেমিনার

2
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে উন্নয়ন ও প্রযুক্তি খাতে নারীদের কর্মদক্ষতাকে বাড়াতে ও তাদেরকে আরো বেশী করে প্রযুক্তি খাতে কাজ করার লক্ষ্যে উদ্বুদ্ধ করতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ(ইউল্যাব) ক্যাম্পাসে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে (৪ এপ্রিল ২০১৬) ইউল্যাব অডিটোরিয়ামে উক্ত সেমিনারটি অনুষ্ঠিত হয়।
উইমেন টেকমেকার বাংলাদেশ এবং ইউল্যাব কম্পিউটার প্রোগামিং ক্লাব (ইউল্যাব সিপিসি) এর যৌথ উদ্যোগে এ সেমিনারটির আয়োজন করা হয়েছিল। সেমিনারের উদ্বোধন করেন ইউনিভার্সিটির কো-কারিকোলামের প্রধান ডা. পিংকী সাহা। ডা. পিংকী সাহাকে ক্রেস্ট দিয়ে ধন্যবাদ জানান উইমেন টেকমেকারের বাংলাদেশ হেড ফারাহ নাযীফা। প্রোগ্রামটির উপস্থাপনা করেন উইমেন টেক মেকারের বাংলাদেশের লিড ফারাহ নাযীফা এছাড়াও তিনি উইমেন টেকমেকারের কাজ করার উদ্দেশ্য নিয়ে কথা বলেন উপস্থিত ছাত্র-ছাত্রীদের মাঝে ।

 

 

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উইমেন ইন ডিজিটাল বাংলাদেশ এর ফাউন্ডার আরচিয়া নীলা, টাইগার আইটি বাংলাদেশের নাবিলা নূর, শাহানা শারমিন। উক্ত সেমিনারে আলোচকরা মেয়েরা কিভাবে বিভিন্নভাবে নিজেদের সাবলম্বী করে তুলতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। সেমিনারে সফটওয়ার ডেভেলপমেন্ট, ওয়েব ডেভেলপমেন্ট, ফ্রিলান্সিং, ফায়ারবেস, গেম ডেভেলপমেন্ট, বিজনেস আনালাইসিস নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া সরাসরি প্রশ্ন উত্তরের মাধ্যমে সবার সমাধান দেয়া হয়।

 

ইউল্যাব কম্পিউটার প্রোগামিং ক্লাবের উপদেষ্টা সৌগত বোস , প্রফেসর ড. সিফাত মোমেন, প্রফেসর ড. নাবিল মোহাম্মদ, প্রফেসর মাহাবুব-ই-খুদা, ইউল্যাব কম্পিউটার প্রোগামিং ক্লাবের প্রেসিডেন্ট আজিম ভুঁইয়া এছাড়াও ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিল। এই সেমিনারটির স্পন্সর ছিল আজকেরডিল ডট কম ও সিউর সেল। সার্বিক সহ যোগিতায় ছিল জিডিজি ঢাকা এছাড়া জিডিজি বাংলা, জিডিজি সোনারগাঁ ও বেগম ডট কো সহযোগি পার্টনার ছিল।#

 

 

পছন্দের আরো পোস্ট