নর্দান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

????????????????????????????????????

বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী তনু সহ সকল ধর্ষিত ও নির্মম হত্যার প্রতিবাদে ঢাকার প্রাণ কেন্দ বনানী কাকলী মোড় রাস্তার পাশে দাঁড়িয়ে সকল শিক্ষার্থী ১ মিনিট নিরাবতা পালন করেন এবং এই নির্মম হত্যার নিন্দা জানান। অন্যায়ের বিরদ্ধে রোববার দুপুর ২ঃ০১ থেকে ২ঃ৩০ পর্যন্ত মানব বন্ধন কর্মসূচি পালন করেন এবং তনু সহ সকল নির্যাতিত ধর্ষিত নির্মম হত্যার প্রতিবাদে শিক্ষার্থী বিন্দুরা দেশ ও জাতির ভবিষ্যৎ কল্যাণের সম্মুখের চিন্তায় তাদের কথা বলেন।

 

Post MIddle

যারা তনুর ধর্ষণ ও হত্যার সাথে জড়িত দাতের ধরা হোক এবং সঠিক বিচারের মাধ্যমে ফাঁসিতে ঝুলানো হোক জনতার সম্মুখে। যেন এমন ধর্ষিত হত্যা দেহের অর্ধভাগ অঙ্গ জাতিকে না দেখতে হয়, তনুর মত আর কোন বোনের হারাতে না হয় নির্মমভাবে তাঁর জীবন। জাতিকে দেখতে না হয় আত্মা ফেটে যাওয়ার কান্না। পরিবারকে না হারাতে হয় সন্তান । দেশকে না হারাতে হয় নাগরিক।

 

বেসরকারি নর্দান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা এই প্রত্যাশা করেন সরকারের প্রতি। নর্দান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বাংলাদেশ নর্দান উনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন এর সভাপতি মনিরুজ্জামান মনির আরও বলেন আমরা তনু সহ সকল নির্যাতিত ধর্ষিত হত্যার সঠিক বিচার চাই। আমাদের মা বোনের নিরাপত্তা চাই। আমরা দেশের কল্যাণের জন্য সর্ব সময় জনতার পাশে আছি পাশে থাকবো। তিনি আরও বলেন এই লজ্জা পুরো জাতির এটা শুধু সরকারের না। তাই আমাদের দেশের সকল ধর্ষিত অন্যায় এর বিরোধে শিক্ষিত যুব সমাজকে এগিয়ে আসতে হবে। আমাদের নিরাপত্তার প্রতি সরকারের আরও শক্ত ভুমিকা নিতে হবে। আমাদের সচেতন হতে হবে অন্যায়ের বিরোধে সর্ব সময় আপোষহীন হতে হবে। এভাবে একের পর এক ধর্ষিত এবং হত্যা হতে থাকলে দেশ ও জাতির ভবিষ্যৎ অন্ধকারের দিকে ধাপিত হবে যা দেশ জাতির জন্য খুবই দুঃখ জনক হিসাবে পরিণত হতে পারে। আমরা সকল ধর্ষিত ও নির্মম হত্যার বিচার চাই। বাঙলার স্বাধীনতার ৩০ লক্ষ শহীদি ভাই বোনদের রক্তের মূল্য চাই সম্পূর্ণ’’ স্বচ্ছ সুন্দর বাংলাদেশ চাই । আগামীর ভবিষ্যৎ হোক বাঙ্গালী সমাজের নির্যাতন ধর্ষিত হত্যা মুক্ত একটি পরিপূর্ণ স্বাধীন বাংলাদেশ।

পছন্দের আরো পোস্ট