তনু হত্যার বিচারের দাবিতে গণবিতে মোমবাতি প্রোজ্জ্বলন

12670706_948022355317489_8929673711102268667_nকুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী আক্তার তনু হত্যার সুষ্ঠ বিচারের দাবিতে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে সুহৃদ সমাবেশ, গণ বিশ্ববিদ্যালয় শাখার উদ্দ্যোগে মোমবাতি প্রোজ্জ্বলন ও মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩রা এপ্রিল) সন্ধ্যা ৮টায় বিশ্ববিদ্যালয়ের মিডিয়া চত্ত্বরে আয়োজিত এ অনুষ্ঠানে সুহৃদের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি- গবিসাস এর সদস্যরা একাত্মতা পোষণ করেন।

 

এসময় তারা এক মিনিট নিরবতা পালন করে এবং মোমবাতি প্রোজ্জ্বলনের মধ্যমে সমবেদনা প্রকাশ করে তনু হত্যার অপরাধীদের সনাক্ত করে সুষ্ঠ বিচারের দাবি জানায় এবং এ ধরণের ঘটনায় সরকারকে আরও সচেতন থাকার দাবি জানায়।

 

সুহৃদ সমাবেশ, গণ বিশ্ববিদ্যালয়ের আহবায়ক তাজবিদুল ইসলাম বলেন, তনু হত্যার সুষ্ঠ বিচার অবশ্যই হতে হবে। নইলে এধরনের ঘৃনতম অপরাধের অপরাধীদের দমন করা সরকারের প্রতি কঠিন হয়ে দাড়াবে।

 

Post MIddle

গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি- গবিসাস এর সাধারণ সম্পাদক মেহেদী তারেক বলেন, ক্যান্টনমেন্টের মত নিরাপদ স্থানে যদি মেয়েরা নিরাপদ না থাকে তাহলে দেশের কোথাও আইন শৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে না। তাই এঘটনার বিচারের মাধ্যমে সরকারের নিজেদের অবস্থান শক্তিশালী করা উচিত।

 

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নাইম বলেন, অপরাধ করে কেউ কখনও পার পায়নি আপনারাও পাবেন না। আত্মসমর্পণই আপনাদের জন্য শ্রেয়। তাই আইনের কাছে অপরাধীদের আত্মসমর্পণ করতে বলেন।

 

এ সময় আরও উপস্হিত ছিলেন সুহৃদ সমাবেশ ঢাকা কেন্দ্রীয় কমিটির সদস্য আসিফ আল আজাদ, গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উপদেষ্টা আব্দুল্লাহ আল কাউসার, সভাপতি মাসুদ আজীম প্রমুখ।

 

 

পছন্দের আরো পোস্ট