তনু হত্যাকারীদের শাস্তি দাবিতে এনইউতে মানববন্ধন

NU Press Release 03.04.2016আজ (৩ এপ্রিল) রবিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের মেইনগেটের সম্মুখস্থ ঢাকা-ময়মনসিংহ সড়কের পাশে দীর্ঘ সারিবদ্ধ লাইনে দাঁড়িয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধন শেষে উপাচার্য তাঁর প্রতিক্রিয়ায় বলেন “সরকারি ভিক্টোরিয়া কলেজ তথা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সোহাগী জাহান তনুর পৈশাচিক হত্যাকা-ে আমরা গভীরভাবে শোকাভিভূত। এর প্রতিবাদে আজ সারাদেশব্যাপী মানুষের শুভবিবেক সোচ্চার হয়েছে। নারী আমাদের মাতা, ভগ্নী, সন্তান, সহধর্মিনী। নারী-পুরুষ নিয়েই সমাজ-সংসার, জীবন ও সভ্যতা। একমাত্র অমানুষ ও জংলি দানবের দ্বারাই তনু হত্যার মত নারীর ওপর নৃশংস আচরণ ও হত্যাকা- সম্ভব। আমরা এই বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানাই এবং হত্যাকারীদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তিবিধানের দাবী জানাচ্ছি।

 

এ ধরনের নৃশংস হত্যাকা-ের যাতে পূনারাবৃত্তি না ঘটে সেজন্য কঠোর আইন পাস করে তার প্রয়োগ আবশ্যক।” মানববন্ধনে আইইউটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মোঃ নোমান উর রশীদ, ডিন, রেজিস্ট্রার, শিক্ষকসহ বিপুল সংখ্যক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

পছন্দের আরো পোস্ট