রাবিতে বিশ্ব অটিজম দিবস পালন

12919735_1605048753152694_8625687592371766261_nআজ বিশ্ব অটিজম দিবস। দিবসটি উপলক্ষে শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) র‌্যালি, সমাবেশ ও আলোচনাসভার আয়োজন করা হয়।

 

বেলা সাড়ে ১০টায় ফিজিক্যালি চ্যালেঞ্জ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (পিডিএফ) রাবি শাখার সদস্যরা একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত আলোচনাসভার আয়োজন করা হয়।

 

সভায় পিডিএফ’র রাবি শাখার সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে দিবসের তাৎপর্য্য তুলে ধরে বক্তব্য দেন, রাবির সাবেক ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, পিডিএফ’র কেন্দ্রীয় কমিটির বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর হাসানুল বান্না প্রমুখ। এ সময় সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল আলিমসহ বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক প্রতিবন্ধী শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

এদিকে দিবসটি উপলক্ষে বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের ডীনস্ কমপ্লেক্সে পিডিএফ’র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাবির উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান। অনুষ্ঠান শেষে সংগঠনটির পক্ষ থেকে নবীনদের বরণ এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় প্রদান করা হবে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট