বাউবি’র এস.এস.সি পরীক্ষার ফল প্রকাশ

BOUবাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৪ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এবার বাউবি’র এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ১,০২,৩৫১ (এক লক্ষ দুই হাজার তিনশত একান্ন) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৪৬,৭৮১ (ছেচল্লিশ হাজার সাতশত একাশি) জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ৩৪,৩৬৪ (চৌত্রিশ হাজার তিনশত চৌষট্টি) জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাশের হার ৭৩ দশমিক ৪৬ ভাগ।

 

Post MIddle

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ১৫ জন ‘এ’+, ৩,৮৫৪ জন ‘এ’, ৯১৭৯ জন ‘এ’ (-), ১০,৯২৪ জন ‘বি’, ৯,৯২৮ জন ‘সি’ এবং ৪৬৪ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১৮,৩৭৭ (আঠার হাজার তিনশত সাতাত্তর) জন ছাত্র অর্থাৎ শতকরা ৭০ দশমিক ৬৯ এবং ১৫,৯৮৭ (পনের হাজার নয়শত সাতাশি) জন ছাত্রী অর্থাৎ শতকরা ৭৬ দশমিক ৯২ ভাগ। একই সঙ্গে ৫৫,৫৭০ জন ১ম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

 

এছাড়া,GPA bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11digits without any space, for example 13010810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।

পছন্দের আরো পোস্ট