বাউবির এসএসসিতে পাসের হার ৭৩ দশমিক ৪৬

BOUবাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে ২০১৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। পাসের হার ৭৩ দশমিক ৪৬ ভাগ। বুধবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে বার্ত সংস্থা বাসসের এক প্রতিবেদনে একথা উল্লেখ করা হয়েছে।

 

এবার বাউবির এসএসসি প্রোগ্রামের প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষায় মোট এক লাখ দুই হাজার ৩৫১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে দ্বিতীয় বর্ষে মোট ৪৬ হাজার৭৮১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ৩৪ হাজার ৩৬৪ জন শিক্ষার্থী পাস করেছে।

 

পাসকৃত শিক্ষার্থীদের মধ্যে ১৫ জন ‘এ+’, তিন হাজার ৮৫৪ জন ‘এ’, ৯ হাজার ১৭৯ জন ‘এ-’, ১০ হাজার ৯২৪ জন ‘বি’, ৯ হাজার ৯২৮ জন ‘সি’ এবং ৪৬৪ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১৮ হাজার ৩৭৭ জন ছাত্র অর্থাৎ শতকরা ৭০ দশমিক ৬৯ এবং ১৫ হাজার ৯৮৭ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৭৬ দশমিক ৯২ ভাগ। একইসঙ্গে ৫৫ হাজার ৫৭০ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

 

এছাড়া, (GPA) bou.ac.bd এবং প্রথম ও দ্বিতীয় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11digits without aû space, for example ১৩০১০৮১০০০১) লিখে বাংলালিংকে ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ SMS পাঠাতে হবে।#

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট