বশেমুরবিপ্রবিতে একাডেমিক ভবন ও হলের নির্মাণ শুরু

IMG_20160331_120447গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)একাডেমিক ভবন ও হলের নির্মাণ কাজ শুরু হয়েছে। উল্লেখ্য এ যাবতকাল কেবল একটি একাডেমিক ভবন থাকায় অধিকাংশ বিভাগের ক্লাস প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু বিদ্যমান ক্লাস সংকট ও আবাসন সংকটের ন্যায় এ বছর নির্মাণ কাজ শুরু হয় বেশ কয়েকটি অবকাঠামোর। যার মধ্যে এই একাডেমিক ভবন ও হল খুবই গুরুত্বপূর্ণ। নির্মাণ কাজে সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গের ধারণা কাজ সঠিকভাবে এগিয়ে চলছে এবং আবহাওয়া অনুকূলে থাকলে আগামী ২০১৭ এর ভিতরে কাজ সম্পন্ন হবে।

 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের জন্য ২০০৯ সালে একনেকে ৯১ কোটি টাকার প্রকল্প পাস হয়েছিল। পরে অধিকতর উন্নয়নের জন্য সভায় ১০৫ কোটি টাকায় বরাদ্দ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সরেজমিন ঘুরে দেখা গেছে, স্বাধীনতা দিবস হলের পিছনে ও ফজিলেতুন্নেসা হলের পিছনে কাজ চলছে।

 

এছাড়া দ্রুতগতিতে এগিয়ে চলছে নতুন একাডেমিক ভবনের নির্মাণ কাজ।প্রকল্প বাস্তবায়নের মেয়াদ ২০১৪ থেকে ২০১৫ পর্যন্ত ছিল।ডিপিপিতে বিদ্যমান অবকাঠামোর মধ্যে রয়েছে, একাডেমিক ভবন -২, ছাত্র-ছাত্রীদের জন্য ২ টিহল, শিক্ষক কর্মকর্তাদের জন্য ডরমেটরী, কর্মচারীদের কোয়াটার,বঙ্গবন্ধু মূরাল,  মেইনগেট,অডিটোরিয়াম, লাইব্রেরী ভবন সম্প্রসারণ, জলাধার, জিমনেসিয়াম ও পুকুর খনন।

 

 

পছন্দের আরো পোস্ট