ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ ইউল্যাবে

1ce6d856397d5625a744c2b80dc96a16-ULAB-Logo20141113230938ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস (ইউল্যাব) এ শুরু হচ্ছে ৪ বছর মেয়াদী বিএসসি ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং। সম্প্রতি এ বিষয়টি খোলার অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

 

প্রতিষ্ঠালগ্ন থেকেই কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) ও ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) সহ অন্যান্য বিভাগ সফলতার সাথে পরিচালনা করছে ইউল্যাব। সময়ের ধারাবাহিকতায় বিএসসি ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিষয়টি চালু করতে যাচ্ছে ইউল্যাব।

 

Post MIddle

দেশের ও বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের পরামর্শে এ প্রোগ্রাম এবং পাঠ্যক্রমের বিষয় সমূহ ডিজাইন করা হয়েছে।

 

এই ডিগ্রী সম্পন্ন করতে একজন ছাত্রকে থিসিস/প্রকল্প সহ মোট ৩৪টি34 কোর কোর্স সম্পন্ন করতে হবে। এছাড়া চারটি গ্রুপের মধ্যে যেকোনো একটি গ্রুপ নির্বাচন করে সেখান থেকে চারটি বিষয় পড়তে হবে। শিক্ষার্থীদের ঐচ্ছিক বিষয় হিসাবে অন্য ডিপার্টমেন্টে/বিভাগ থেকেও পাঁচটি কোর্স নিতে হবে। ছাত্র ছাত্রীদের44 মোট ৪৪ টি কোর্স ও 1 থিসিস/প্রকল্প শেষ করেই এ ডিগ্রি অর্জন করতে হবে। সর্বমোট ১৪৪ ক্রেডিট আওয়ার সম্বলিত ১২ টি সেমিস্টারে মোট সময় লাগবে ৪ বছর। প্রাথমিকভাবে 4প্রতি সেমিস্টারে ৪০ শিক্ষার্থী ভর্তি করা হবে। আগামী ফল সেমিস্টার ২০১৬ থেকে নতুন এ বিভাগের ভর্তি প্রক্রিয়া শুরু হবে। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট