সাদার্ন ইউনিভার্সিটিতে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক সেমিনার

IQAC PiCশিক্ষার মানোন্নয়ন ও গুণগত শিক্ষা নিশ্চিতকরণে সাদার্ন ইউনিভার্সিটিতে প্রতিষ্ঠা হলো ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) । কোয়ালিটি এসিউরেন্স মেকানিজম প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্ব ব্যাংকের অর্থায়নে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) পরিচালিত হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনসমেন্ট প্রজেক্টের (হেকেপ রাউন্ড-৩) আওতায় এ কার্যক্রম চালু করা হয়।

 

সোমবার সাদার্ন ইউনিভার্সিটির হল রুমে আয়োজিত এক অনুষ্ঠানে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল, হেকেপর প্রধান প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমেদ। ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল সম্পর্কে ধারণা দিতে প্রজেক্ট পরিচালক প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

 

আরও উপস্থিত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, কোয়ালিটি এসিউরেন্স বিশেষজ্ঞ প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী ও প্রফেসর ড. এম আবুল কাশেম সাদার্ন ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের সদস্য ও শিক্ষকদের আইকিউএসি,হেকেপ’র পুরো কার্যক্রম সম্পর্কে ধারণা দিতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এসিউরেন্স সেল, হেকেপ’র প্রধান প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমেদ, কোয়ালিটি এসিউরেন্স বিশেষজ্ঞ প্রফেসর ড. সঞ্জয় কুমার অধিকারী ও প্রফেসর ড. এম আবুল কাশেম । আলোচনায় অংশগ্রহণ করে আইকিউএসি’র কার্যক্রম সম্পর্কে অবহিত হন ডিন,উপদেষ্টা, রেজিস্ট্রার ও বিভাগীয় প্রধানসহ সকল বিভাগের শিক্ষকবৃন্দ।

 

Post MIddle

সাদার্ন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা বলেন, যে লক্ষ্য দিয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের যাত্রা শুরু হলো তা পূরণে সবার সম্মিলিত প্রচেষ্টায় আন্তরিকভাবে কাজ করে যাবে সাদার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। সাদার্ন ইউনিভার্সিটি সবসময় গুণগত শিক্ষার ব্যাপারে বদ্ধপরিকর।

 

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আইকিউএসি, হেকেপ’র প্রধান প্রফেসর ড. মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, আমার বিশ্বাস ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের কার্যক্রমের মাধ্যমে গুণগত শিক্ষা নিশ্চিত করে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য প্রতিষ্ঠান হিসেবে সাদার্ন ইউনিভার্সিটি বিবেচিত হবে।

 

লেখাপড়া২৪.কম/সাদার্ন/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট