নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ফার্মা ফেস্ট

01 (5)গেট স্যলুশন, নট জাস্ট মেডিকেশন (শুধু মেডিকেশন নয়, সমাধান নিন) এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের শীর্ষ ঔষধ প্রস্তুতকারক কোম্পানি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ২৮ মার্চ অনুষ্ঠিত হল ফার্মা ফেস্ট ২০১৬। শীর্ষ ঔষধ প্রস্তুতকারক কোম্পানি এবং স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের সাথে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেয়া এবং উদ্ভাবনী ধারনা প্রদানের লক্ষ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মাসিউটিক্যাল ক্লাব ২০১০ সাল থেকে ফার্মা ফেস্ট (বাৎসরিক উৎসব) আয়োজন করে আসছে।

 

স্কুল অব হেল্‌থ অ্যান্ড লাইফ সায়েন্সস এর ডিন অধ্যাপক জি. ইউ. আহসানের সভাপতিত্তে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি ছিলেন এনএসইউ উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, এছাড়া বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম, জেনারেল ফার্মাসিউটিক্যালস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ড. মোমেনুল হক, এনএসইউ ছাত্র বিষয়ক পরিচালক ড. এমদাদুল হক এবং ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডঃ হাসান মাহমুদ রেজা। এসময় ফার্মাসিউটিক্যাল ক্লাবের শিক্ষক উপদেষ্টা জাকি ফরহাদ হাবিব উপস্থিত ছিলেন।

 

উৎসবের অংশ হিসেবে শীর্ষ ঔষধ প্রস্তুত ও রপ্তানিকারক কোম্পানিগুলো নিজেদের ঔষধ ও স্বাস্থ্য বিষয়ক পন্য প্রদর্শন করে। এছাড়া প্রকল্প নির্মাণ, ফার্মা অলিম্পিয়াড, এবং পোস্টার প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে শিক্ষার্থীরা অংশ নেয়।

 

Post MIddle

সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনএসইউ ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম. এ. কাশেম। তিনি ফার্মা ফেস্টের সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়া বক্তব্য রাখেন ট্রাষ্টি বোর্ডের সদস্য আজিম উদ্দিন আহমেদ, বেনজির আহমেদ, ইয়াসমিন কামাল,উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম,কোষাধ্যক্ষ অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী এবং ডিন অধ্যাপক জি. ইউ. আহসান।

 

সন্ধায় সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন। এছাড়া শিক্ষার্থীদের অংশগ্রহনে নাচ, গান, নাটক এবং ফ্যাশন শো অনুষ্ঠিত হয়।

 

01 (1)

পছন্দের আরো পোস্ট