খুলনা বিশ্ববিদ্যালয়ে দুদিনব্যাপী প্রশিক্ষণ

Khulna University photo (4)(২৯ মার্চ) মঙ্গলবার সকাল ১০টায় দ্বিতীয় একাডেমিক ভবন অডিটরিয়ামে খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে উচ্চশিক্ষার মানোন্নয়ন প্রকল্প হেকেপ এর আওতায় ট্রেনিং অন ল্যাবরেটরি ইক্যুপমেন্ট ম্যানেজমেন্ট শীর্ষক দুদিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

 

প্রধান অতিথি হিসেবে উক্ত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান। তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, দক্ষতা অর্জনের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। আমাদের দেশের জনশক্তিকে দক্ষ জনসম্পদে পরিণত করতে পারলে দেশ দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাবে। তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক গবেষণার কাজ হয়, অনেক ল্যাবরেটরি আছে। তাই যারা হাতে কলমে এই ল্যাবরেটরির যন্ত্রপাতি ব্যবহার করেন তাদেরকে অবশ্যই এ বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। কারণ যন্ত্রপাতি ব্যবহারের বিষয়ে অভিজ্ঞ না হলে দুর্ঘটনা ঘটতে পারে এবং যন্ত্রপাতি দিয়ে গবেষণায় ভালো কাজ হয় না।

 

Post MIddle

তিনি এই প্রশিক্ষণকে সময়োপযোগী এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আখ্যায়িত করে সংশ্লিষ্ট ডিসিপ্লিন এবং হেকেপের এই প্রজেক্টের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান ও হেকেপ সাব-প্রজেক্টের ম্যানেজার প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন এই প্রজেক্টের ডেপুটি সাব-প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. খন্দকার মোয়াজ্জেম হোসেন। উক্ত প্রশিক্ষণে খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের ল্যাবরেটরির বিভিন্ন পর্যায়ের ২৪ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট