কলেজ শিক্ষকদের মাসব্যাপী প্রশিক্ষণের সমাপনী

29.03.2016আজ (২৯মার্চ) মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট অডিটরিয়ামে কলেজ শিক্ষকদের ১০০তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের মধ্যে মাসব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ প্রদানকালে তাদের উদ্দেশ্যে বক্তব্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “নারী আমাদের জীবন, সমাজ ও সভ্যতার অবিচ্ছেদ্য অংশ। নারী আমাদের মা, ভগ্নি, সন্তান, সহধর্মিনী। নারীদের উপর যারা সহিংসতা চালায় তারা অমানুষ, বর্বর, বণ্য জানোয়ার তুল্য। কুমিল্লা সরকারী ভিক্টোরিয়া কলেজের ইতিহাসের দ্বিতীয় বর্ষ সম্মানের ছাত্রী সোহাগী জাহান তনু আমাদের মেধাবী ও সংস্কৃতিবান শিক্ষার্থী। তার নৃশংস হত্যাকা-ে আমরা গভীরভাবে বেদনার্থ। এ ঘটনা দেশজুড়ে মানুষের বিবেককে প্রচ- নাড়া দিয়েছে। ক্ষোভ ও ঘৃণা প্রকাশের কারো ভাষা নেই। আমি তনুর হত্যাকারীদের গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি দাবি করছি।”শিক্ষক প্রশিক্ষণ ব্যাচের দর্শন, প্রাণিবিদ্যা ও মার্কেটিং বিষয়ে ৬৬ জন কলেজ শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

 

Post MIddle

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. মোঃ শাজাহান মিয়া, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এম শাহাদত আলী। অন্যান্যদের মধ্যে ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান এবং শিক্ষক-কর্মকর্তবৃন্দ।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন।

পছন্দের আরো পোস্ট