বাকৃবিতে বৃহত্তর কুমিল্লা সমিতির মানববন্ধন

rrকুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্য কর্মী ‘সোহাগী জাহান তনু’ হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর কুমিল্লা সমিতি। মঙ্গলবার বেলা ১২টার সময় শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তারা তনু হত্যার বিচারসহ দেশে প্রতিনিয়ত যেসব ধর্ষন ও নির্যাতন হচ্ছে তার দ্রুত আইনের আওতায় আনার জন্য সরকারকে আহবান জানান।

 

বৃহত্তর কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ এহসানুর রহমানের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে অন্যন্যার মধ্যে বক্তব্য রাখেন প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক প্রফেসর ড. সুকুমার সাহা, প্রফেসর ড. মো. ইদ্রিস মিয়া, প্রফেসর ড. মো. আখতার হোসেন চেীধুরী, সাবেক প্রক্টর প্রফেসর ড. মো. হারুন-অর-রশিদ, প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস, প্রফেসর ড. ফাতেমা হক শিখা, ড. মোহাম্মদ মহিউদ্দিনসহ আরো অনেকে।

 

ছাত্রনেতাদের মধ্যে মনিরুল ইসলাম মুন্না, রাফসান জানি নয়ন, শাহরিয়ার মনির, আসিফ, অনিক, ফয়সালসহ প্রায় শতাধিত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি প্রফেসর ড. মো. আবদুল মোমেন মিয়া বলেন, প্রতিটি ঘরে একজন করে তনু আছে, এসব তনুর নিরাপত্তা সরকারকেই দিতে হবে। এসময় তিনি তনুসহ সারাদেশে যেসব নারী ও শিশু নির্যাতনের শিকার হচ্ছে তাদের সুষ্ঠু বিচার দাবি করেন।

 

উল্লেখ্য, গত রোববার সন্ধ্যায় কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় সোহাগী জাহান তনুকে ধর্ষণশেষে নৃশংসভাবে হত্যা করা হয়।

পছন্দের আরো পোস্ট