ঢাবিতে বাল্যবিবাহ বিষয়ক সেমিনার

DSC_0120ইউএনএফপিএ বাংলাদেশের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় পপুলেশন সায়েন্সেস বিভাগের উদ্যোগে “Context of Child Marriage and Its Implications in Bangladesh” শীর্ষক এক সেমিনার (২৮ মার্চ) সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সেমিনারে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং ইউএনএফপিএ বাংলাদেশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইরোই কাতো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পপুলেশন সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ বিল্লাল হোসেন বাল্যবিয়ে সংক্রান্ত গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন। স্বাগত বক্তব্য দেন সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মঈনুল ইসলাম। ধন্যবাদ জ্ঞাপন করেন বিভাগীয় চেয়ারম্যান ড. মো: আমিনুল হক।

 

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, দেশের প্রায় দুই-তৃতীয়াংশ মেয়ে বাল্যবিয়ের শিকার হচ্ছে। অশিক্ষিত পরিবারে বাল্যবিয়ের হার বেশি উল্লেখ করে তিনি বলেন, শিক্ষিত জাতি গঠনের মাধ্যমেই এই অবস্থা থেকে উত্তরণ ঘটানো সম্ভব। নারী শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এক্ষেত্রে সামাজিক প্রতিবন্ধকতাগুলো দূর করতে হবে।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট