জবি শিক্ষাথীদের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

Jnu pic-2জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) তে নৃ-বিজ্ঞান বিভাগের ‘নবীনবরণ ও বিদায় সংবর্ধনা ২০১৬’ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নৃ-বিজ্ঞান বিভাগের উদ্যোগে উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, এ (নৃ-বিজ্ঞান) বিভাগের কার্যক্ষেত্রের ব্যাপকতা অনেক।

 

শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সামাজিক ও মানবিক সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। আমাদের সমস্যা নিজেদের মত করে অনুধাবন করে সামাজিক মূল্যবোধ বিচারে এবং বিজ্ঞান ভিত্তিক পদ্ধতিতে এর সমাধানের উপায় খুঁজে বের করতে হবে। শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণামূলক কার্যক্রম বৃদ্ধির প্রতি আরো মনোযোগী হতে হবে।তিনি আরো বলেন, যে কোন দেশে আর্থ-সামাজিক উন্নয়নের চেয়ে সমাজের মানুষের মানবিকতা, মানবিক মূল্যবোধ, পরমত সহিষ্ণুতার মাত্রা বৃদ্ধি করা প্রয়োজন।

 

Post MIddle

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. সানজিদা ফারহানা-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল। অনুষ্ঠানে সঞ্চালনা করেন প্রভাষক খন্দকার ফাতেমা জোহরা এবং স্বাগত বক্তব্য রাখেন নবীনবরণ ও বিদায় সংবর্ধনা কমিটি-২০১৬-এর আহ্বায়ক ও বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী শাহেদুল হালীম। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করে সংবর্ধনা দেয়া হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

লেখাপড়া২৪.কম/জবি/পিআর/এমএএ

পছন্দের আরো পোস্ট