জাবিতে তনু হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

12899915_557186887784711_1746198032_nতনুকে ধর্ষণ করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানবন্ধন ও র‌্যালী করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মাদক রিরোধী জোট। রবিবার বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে র‌্যালীটি শুরু হয়ে অমর একুশে পাদদেশে গিয়ে শেষ হয়। পরে প্রায় আধা ঘন্টা ব্যাপী মানবন্ধন অনুষ্ঠিত হয়।

 

সনজিৎ সরকার উজ্জ্বলের পরিচালনায় মানব বন্ধনে বক্তব্য রাখেন মাদকবিরোধী জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদ সুলতান লিখন, মাদকবিরোধী জোটের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সনজিৎ সরকার , জাবি শাখার সাধারণ সম্পাদক আসিফ ইকবাল ও মাদকবিরোধী জোট জাবি শাখার অন্যান্য নেতৃবৃন্দ এবং ৪৫ তম আবর্তনের প্রতিনিধিরা।

 

মানব বন্ধনে বক্তারা বলেন, তনু হত্যাকান্ডে নির্মম ও পৈশাচিক। এ রকম বর্বর হত্যাকান্ড ও তার আগে ধর্ষণের ঘটনা খুবই মর্মান্তিক। তারা ধর্ষক ও খুনির ফাঁসির দাবি জানান।

 

বক্তারা আরও বলেন, যে দেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী ও স্পিকার নারী, সরকারের প্রধান প্রতিপক্ষ দলের নেতাও নারী , সে দেশে সোহাগী হত্যার বিচারের জন্য মানুষকে রাস্তায় নামতে হচ্ছে । দ্রুত সোহাগী হত্যার রহস্য উন্মোচন করে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা।

 

উল্লেখ্য, গত ২০ মার্চ রবিবার রাতে কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনু কুমিল্লা সেনানিবাস এলাকায় টিউশনি শেষে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন। রাতেই অলিপুরের একটি ঝোঁপের কাছে তনুর লাশ পাওয়া যায়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট