গ্রিন ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবসের আলোচনা

Photographমহান স্বাধীনতা দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ রোববার (২৭ মার্চ ২০১৬) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) জনাব মোঃ শহীদ উল্লাহ-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের ১নং সেক্টরের সেক্টর কমান্ডার ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব:) রফিকুল ইসলাম বীরউত্তম, এম.পি।

 

অনুষ্ঠানে গ্রিন ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে: জেনারেল মো: মইনুল ইসলাম (এলপিআর), গ্রিন বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএমকে নাজমুল হক, বিভাগিয় চেয়ারম্যানগণ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

আলোচনা সভায় বক্তারা বলেন, স্বাধীনতার ৪৫ বছর পার হয়ে গেছে কিন্তু যে স্বপ্নকে লালন করে এদেশের সাধারণ জনগণ মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল, তাদের সে স্বপ্ন এখনও পূর্ণতা পায়নি। বর্তমান প্রজন্মকে আজ জানতে হবে স্বাধীনতার প্রকৃত ইতিহাস। আজ সময় এসেছে জাতি হিসেবে আমাদের আত্ম-সমালোচনা করার এবং নতুন প্রাণচাঞ্চল্যে স্বাধীনতার মূল উদ্দেশ্যকে এগিয়ে নিয়ে যাওয়ার। এ ব্যাপারে দেশের ছাত্রসমাজ নেতৃস্থানীয় ভুমিকা পালন করবে অনুষ্ঠানে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন। আলোচনা সভার পর ছিল প্রশ্নউত্তর পর্ব।

 

প্রধান অতিথি মেজর (অব:) রফিকুল ইসলাম ছাত্রছাত্রীদের প্রশ্নের উত্তরে মুক্তিযুদ্ধের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন। এছাড়াও অনুষ্ঠানে গত ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৬ উদযাপন উপলক্ষে প্রকাশিত দেয়ালিকার প্রথম পুরুস্কার সিএসই বিভাগকে, দ্বিতীয় পুরুস্কার টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগকে ও তৃতীয় পুরুস্কার এফটিডিএম বিভাগকে প্রদান করা হয়। ##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট