রাবিতে ছয় দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী শুরু

RU Art exhibition picরাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চারুকলা অনুষদে আজ থেকে শুরু হয়েছে ছয় দিনব্যাপী ‘বার্ষিক চারুকলা প্রদর্শনী ২০১৫’। শনিবার বেলা ১২টায় ওই অনুষদে প্রদর্শনীর উদ্বোধন করেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক।

 

উদ্বোধনী অনুষ্ঠানে অনুষদের সমন্বয়ক অধ্যাপক মোস্তফা শরীফ আনোয়ারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়। এসময় স্বাগত বক্তব্য দেন প্রদর্শনীর আহ্বায়ক অধ্যাপক আমিরুল ইসলাম রানা।

 

অনুষ্ঠানে অধ্যাপক হাসান আজিজুল হক বলেন, চারুকলা অনুভবের বিষয়। এই শিল্প জোর করে শেখানো যায় না। মানুষের অনুভূতি, ভালোলাগা ও ভালোবাসা থেকেই এসব করতে হয়।

 

Post MIddle

এসময় তরুণদের উদ্দেশ করে তিনি বলেন, আমরা বাঙালি। এই পরিচয় আমাদের জানতে হবে। আত্মপরিচয়ের ইতিহাস জানতে হবে। দেখিয়ে দিতে হবে, আমরাও আকাশ ছুঁতে পারি।

 

চারুকলা ভবনের নিচতলার একটি কক্ষে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই প্রদর্শনী দর্শকদের জন্য খোলা থাকবে। প্রদর্শনীতে চারুকলা অনুষদভুক্ত তিনটি বিভাগের প্রায় ২শ’ শিক্ষার্থীর ৪শ’ শিল্পকর্ম স্থান পেয়েছে। এটি চলবে ৩১ মার্চ পর্যন্ত।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট