কালো রাত্রি স্মরণে গণস্বাস্থ্যের মোমবাতি প্রজ্জ্বলন

IMG_20160325_200515একাত্তরের ২৫ মার্চের ভয়াল কালো রাত্রিতে বাংলাদেশের জনসাধারণের ওপর পাকিস্তানি হানাদারদের বর্বরোচিত হামলায় নিহতদের স্মরণে ও শহীদদের আত্মার শান্তি কামনায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র।

 

শুক্রবার সন্ধ্যা ৭টায় গণস্বাস্থ্য কেন্দ্রের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের মূল ফটকে তিন শতাধিক মোমবাতি জ্বালিয়ে ২৫ মার্চের ভয়াবহতা স্মরণ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মী এবং শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় গণস্বাস্থ্য কেন্দ্রের নারী কর্মী এবং শিক্ষার্থীদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মত।এরপরে তারা মোমবাতি হাতে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান করেন।

 

Post MIddle

এই কর্মসূচী প্রসঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রোগ্রাম অফিসার মং ইউ চিং বলেন, ১৯৭১ সালের এই রাতে নিরীহ বাঙালির উপর হায়েনার মতো হামলে পড়েছিল পাকহানাদার বাহিনী। ঢাকার রাস্তা আর অলি-গলিতে বাঙালির রক্তের হলি খেলায় মেতে ওঠে তারা।দেশের অন্যান্য স্থানে হত্যা করা হয় হাজার হাজার মানুষকে।প্রতিবারের মত এবারও গণস্বাস্থ্য কেন্দ্র মোমবাতি জ্বালিয়ে ২৫ মার্চের ভয়াবহতাকে স্মরণ করলো।

 

মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচীতে উপস্থিত গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিধান মূখার্জী বলেন, আমাদের তখন জন্মও হয়নি কিন্তু আজ এই মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে আমরা ২৫ মার্চের ভয়াবহতাকে স্মরন করছি এবং আমরা তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনা বুকে লালন করছি। #

 

আরএইচ

পছন্দের আরো পোস্ট