ইবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

9c46def6-9d15-49c7-83b4-0fc3dc87f4c1বর্ণাঢ্য শোভাযাত্রা, পতাকা উত্তোলন, প্রীতিভোঁজ সহ মহান শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পনের মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষ্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ চত্বর ও ভবন সমূহ সাঁজানো হয়েছে নতুন সাঁজে।

 

শনিবার সকাল সাড়ে নয়টায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড.আবদুল হাকিম সরকার। এসময় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। পতাকা উত্তোলন শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ শেষে মহান মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য স্মৃতিসৌধে গিয়ে শেষ হয়।

3

Post MIddle

এসময় বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভিসি, প্রো-ভিসি ও রেজিষ্ট্রার শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে একে একে বিভিন্ন বিভাগ, আবাসিক হল, শিক্ষক সংগঠন, ছাত্র-সংগঠন, কর্মকর্তা-কর্মচারী সংগঠন, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, প্রেসক্লাব, বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, রোটার‌্যাক্ট, লন্ঠন, রোভার স্কাউটসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাস্বেবী সংগঠন শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ স্মৃতিসৌধে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মেনাজাত করা হয়। এদিকে মহান স্বাধীনতা ও জাতিয় দিবস উপলক্ষ্যে সকল আবাসিক হলে প্রীতিভোঁজের আয়োজন করা হয়েছে। সকল হলেই চলছে সাঁজ সাঁজ রব। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বাংলা মঞ্চে দিবস উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আয়োজনে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

2

 

পছন্দের আরো পোস্ট