ইস্ট ওয়েস্টে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

IMG_6567মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ও মুক্তিযুদ্ধ যাদুঘর  শনিবার দুপুর হতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস আফতাব নগরে বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করে। এর মধ্যে ছিল আলোচনা সভা, আলোকচিত্র ও পোস্টার প্রদর্শণী, ভ্রাম্যমান মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রদর্শণী, মুক্তিযুদ্ধের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শণী, আবৃত্তি এবং দেশের গান।

 

IMG_6598আলোচনা সভায় অংশ নেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই এলাহী চৌধুরী- বীর বিক্রম, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, মুক্তিযোদ্ধা শামসুল আলম রিজভী, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী ও তারিক আলী, এবং শহীদ সন্তান- রোকাইয়া হাসিনা নীলি ও আসিফ মুনির।

 

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ও মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি বোর্ডের সদস্য বৃন্দ। এ উপলক্ষ্যে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় লাইব্রেরীতে মুক্তিযুদ্ধ কর্ণারেরও উদ্ধোধন করা হয়।

 

IMG_6575আলোচনা সভায় বক্তারা, মুক্তিযুদ্ধকালীন সময়ে মানুষের কষ্ট ও মুক্তিযোদ্ধদের ত্যাগের কথা স্মরণ করেন। একইসাথে মুক্তিযুদ্ধের চেতনা ও সঠিক ইতিহাস যেন আগামী দিনে বাংলাদেশ যথাযথভাবে ধারন করতে পারে সেজন্য নতুন প্রজন্মের প্রতি দিক নির্দেশনাদেন তাঁরা। অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে স্থায়ী মুক্তিযুদ্ধ জাদুঘর নির্মাণে সহায়তার জন্য দেড় লক্ষ টাকা দিয়ে পনেরটি প্রতিকী ইট ক্রয় করা হয়।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট