ডুয়েটে তনু হত্যার প্রতিবাদে মানববন্ধন

image001কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধ্যা ৫ টা ৩০ মিনিটে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এক মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। উক্ত মানববন্ধনে সাধারন শিক্ষার্থীরা তনুর ধর্ষক ও হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার এবং তাদের সর্বোচ্চ শাস্তির আহ্বান জানান।

 

Post MIddle

প্রকৌশলী সিরাজুম মনিরা কান্তা তার বক্তব্যে বলেন সেনানিবাসের ভিতরে একটি মেয়েকে ধর্ষণ করে মেরে ফেলা হলো অথচ কেউ জানল না, তাহলে সারা দেশের কি অবস্থা হতে পারে? তিনি এ নিশংস হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি করেন। এছাড়াও এ সময় বক্তব্য রাখেন প্রকৌ. রুমেল বড়–য়া, সি.এস.ই. চতুর্থ বর্ষের ছাত্রী কেয়া, ই.ই.ই চতুর্থ বর্ষের ছাত্র টিপু ও রাজেশ, ই.ই.ই ২য় বর্ষের ছাত্রী রিতা ও জেরী, টেক্সটাইল ২য় বর্ষের ছাত্র মাইনুল সহ আরো অনেকেই। প্রত্যেকেই তনুর হত্যকারীদের দ্রুত বিচার দাবী করেন এবং সেইসাথে প্রত্যেক নাগরিকের জন্য সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান। মানববন্ধন শেষে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সকলেই মোমবাতি জ্বালিয়ে মৌনমিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিন করেন।

 

উল্লেখ্য গত ২০ই মার্চ রাতে টিউশনি করে ফেরার পথে সোহাগী জাহান তনু কুমিল্লা সেনানিবাসের ভিতরে ধর্ষিত হয়ে নিশংসভাবে নিহত হন।#

 

 

পছন্দের আরো পোস্ট